1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:২৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

পলাশ থানা ব্লাড ডোনার ক্লাবের উদ্যোগে ১ হাজার স্কুল শিক্ষার্থীর বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৮ নভেম্বর, ২০১৯
  • ১৯৫ পাঠক

সাব্বির হোসেন | নরসিংদী প্রতিদিন –
সোমবার, ১৮ নভেম্বর ২০১৯ :
নরসিংদীর পলাশ থানা ব্লাড ডোনার ক্লাব এর উদ্যোগে ১ হাজার স্কুল শিক্ষার্থীদের মধ্যে রক্তের গ্রুপ নির্ণয়, ফ্রি মেডিকেল ক্যাম্প ও জনসচেতনতা বৃদ্ধিকরণ সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

এ উপলক্ষে সোমবার (১৮ নভেম্বর) সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত এ কর্মসূচি পলাশ উপজেলার ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। কর্মসূচির উদ্বোধন করেন পলাশ উপজেলা চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন।

এসময় উপস্থিত ছিলেন সেচ্ছাসেবী ও লেখক সায়মা সাফীজ সুমী, ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুর রহমান তালুকদার, বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও সংগঠনের সদস্যরা।

পলাশ থানা ব্লাড ডোনার ক্লাব সংগঠনের হয়ে আরো ১শ’ শিক্ষার্থীদের বিনামূল্যে রোগ নির্ণয় ও রোগ প্রতিরোধে বিভিন্ন পরামর্শ প্রদান করেন ঘোড়াশাল হেলথ কেয়ার ডায়াগনস্টিক সেন্টারের ডাঃ রিফাত ফারজানা মিরা।

সংগঠনে প্রতিষ্ঠাতা সদস্য তারেক খন্দকার জানান, ২০১৮ সালের জানুয়ারিতে “মানবতার কল্যাণে এগিয়ে আসুন রক্তদানে” এ স্লোগানকে বুকে ধারণ করে একটি সেচ্ছাসেবী সংগঠন পলাশ থানা ব্লাড ডোনার ক্লাব এর যাত্রা শুরু হয়।

এসময়ের মধ্যে একটি সম্পূর্ণ অরাজনৈতিক ও অলাভজনক সংগঠন হিসেবে পলাশ উপজেলায় বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয়, মেডিকেল ক্যাম্প, অসহায় রোগীদের রক্তদান ও চিকিৎসা সেবা প্রদান করে আসছে। তারই অংশ হিসেবে আজ এ কর্মসূচি অনুষ্ঠিত হয়েছে।

এই বিদ্যালয়ের সবাই স্বতঃস্ফূর্তভাবে এতে অংশগ্রহণ ও সহযোগিতা করেছেন। এ জন্য আমাদের সংগঠনের পক্ষ থেকে সবাইকে কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানাই। পলাশ উপজেলায় আমাদের সংগঠনের কর্মসূচি অব্যহত থাকবে। এজন্য সকলের সহযোগিতা নিয়ে আমরা সামনে এগিয়ে যেতে চাই।

ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ওবায়দুর রহমান তালুকদার জানান, পলাশ থানা ব্লাড ডোনার ক্লাব কর্তৃক আয়োজিত একটি মহতি কর্মসূচি উদযাপিত হয়েছে।
যার মধ্যে রয়েছে বিনামূল্য রক্তের গ্রুপ নির্ণয়, ফ্রি মেডিকেল ক্যাম্প, জনসচেতনতা বৃদ্ধিকরণ কর্মূচি ও সেমিনার। এই কর্মূচিতে ঘোড়াশাল পাইলট উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষ শুধু সাড়া দিয়েছে তা নয় এর পিছনে যারা আয়োজক হিসেবে আছে তারা অত্যন্ত তরুণ।

বিভিন্ন স্কুল কলেজে পড়াশোনা করছে এই রকম কিছু শিক্ষার্থী তারা যখন আমার কাছে এই ধরণের একটি কর্মসূচি করার জন্য প্রস্তাব করে। আমি তখন তাদের এই চেতনা টাকে অত্যন্ত গুরুত্বের সাথে গ্রহণ করি। এবং তাদের বলেছি আমার বিদ্যালয়ের পক্ষ থেকে আমরা সর্বাত্মক সহযোগিতা করবো। তারই ফলশ্রুতিতে আজকে এই কর্মসূচি আয়োজিত হয়। এমন একটি মহতি উদ্যোগ নেওয়ায় তাদেরকে স্বাগত জানাচ্ছি।
তিনি আরো বলেন, আমাদের বিদ্যালয়ের প্রায় ১ হাজারের বেশি শিক্ষার্থীর ব্লাড নির্ণয়, একশত শিক্ষার্থীর রোগ নির্ণয় ও রোগ বিষয়ে বিভিন্ন পরামর্শ এমবিবিএস ডাক্তার কর্তৃক দেওয়া হয়। পাশাপাশি শিক্ষার্থীরা অত্যন্ত স্বতঃস্ফূর্তভাবে এই কর্মসূচিতে অংশগ্রহণ করেছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD