1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:৪৬ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ডাক্তার-ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন পেশার লোক নেবে জাপান: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯
  • ১৬৫ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
সোমবার, ৯ ডিসেম্বর ২০১৯ :

পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম জানিয়েছেন, আগামী ২০২০ সালের এপ্রিল নাগাদ জাপান সরকার বাংলাদেশ থেকে ডাক্তার ও ইঞ্জিনিয়ারসহ বিভিন্ন পেশার লোক নেবে। এ বিষয়ে জাপান সরকারের সঙ্গে বাংলাদেশ সরকারের একটি চুক্তি সম্পাদন হয়েছে বলে তিনি জানান।

সোমবার নারায়ণগঞ্জের আড়াইহাজারে সরকারি সফর আলী কলেজের ছাত্র-ছাত্রী সংসদের নির্বাচিত নেতৃবৃন্দের অভিষেক ও নবীন বরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পররাষ্ট্র প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

জাপান সরকারের কারিকুলাম অনুযায়ী নিজেকে যোগ্য হিসেবে তৈরি করে সেখানে যাওয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, মধ্যপ্রাচ্যসহ বিভিন্ন দেশে নানা কৌশলে যাওয়া গেলেও জাপান ও কোরিয়ায় বৈধ উপায়ে ছাড়া যাওয়া যাবে না। এ সময় প্রতিমন্ত্রী দুষ্ট চক্র বা দালাল চক্রের ফাঁদে পা না দিয়ে জাপানিজ ভাষা শিখে জাপান যাওয়ার পরামর্শ দেন।

শাহরিয়ার আলম বলেন, বর্তমান সরকার প্রথম দেশে পরিকল্পিত এবং টেকসই উন্নয়নের ধারা চালু করেছে উল্লেখ করে পররাষ্ট্র প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতার পর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের উন্নয়নের জন্য বিভিন্ন পরিকল্পনা গ্রহণ করেছিলেন। সেই পরিকল্পনায় উন্নয়নের ফলে সকলে আজ সুফল ভোগ করছেন। শেখ হাসিনার নেতৃত্বে দেশ সকল ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। এই ধারা অব্যাহত থাকলে ২০৪১ সালে বাংলাদেশ উন্নত রাষ্ট্রে পরিণত হবে।

তিনি বলেন, দেশকে এগিয়ে নিতে হলে শিক্ষার প্রসার ঘটানো ছাড়া কোনো বিকল্প নেই। তবে জিপিএ-৫ এর পেছনে না ছুটে শিক্ষার্থীদের যোগ্যতাভিত্তিক শিক্ষা নেওয়ার সুযোগ দিন। তাদের মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হিসেবে গড়ে তুলুন। দেখবেন বড় হয়ে তারা দেশ ও জাতির জন্য অমূল্য সম্পদ হয়ে উঠবে।

সরকারি সফর আলী কলেজের অধ্যক্ষ প্রফেসর শাহিন সুলতানার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্থানীয় সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, ইউএনও সোহাগ হোসেন, সাবেক চেয়ারম্যান শাহজালাল মিয়া, মেয়র সুন্দর আলী, প্রবীণ আওয়ামী লীগ নেতা মিঞা আলাউদ্দিন, ওসি নজরুল ইসলাম, জেলা পরিষদ সদস্য সিরাজুল ইসলাম ভূঁইয়া, খোরশীদ আলম, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত, উপজেলা ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ।

রাজনীতিতে চলমান শুদ্ধি অভিযান শেখ হাসিনার সাহসী পদক্ষেপ উল্লেখ করে সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু বলেন, এ অভিযানের ফলে দেশের মানুষের আস্থা ফিরছে, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার জনপ্রিয়তা বাড়ছে। দেশকে দুর্নীতিমুক্ত করতে এ অভিযানকে সর্বস্তরের জনগণ স্বাগত জানাচ্ছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD