শুক্রবার | ৩রা জুলাই, ২০২০ ইং |

বিশ্বের কাছে অবহেলার পাত্র নয় বাংলাদেশ : পলক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন
– বুধবার,২৫ ডিসেম্বর ২০১৯ :
তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক বলেছেন, বাংলাদেশ এখন আর বিশ্বের কাছে অবহেলার পাত্র নয়। আমাদের ছেলেমেয়েরা অর্থের অভাবে কোনো আন্তর্জাতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করা থেকে বিরত থাকবে, এটা হবে না। আমরা সরকারের পক্ষ থেকে যাবতীয় সহযোগিতা করব।

বুধবার (২৫ ডিসেম্বর) বিকাল ৫টায় রাজধানীর ধানমন্ডিতে ড্যাফোডিল বিশ্ববিদ্যালয়ে ২১তম আন্তর্জাতিক অলিম্পিয়াডে পদকজয়ীদের সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, আগামী প্রজন্মকে বিজ্ঞানমনস্ক করে গড়ে তোলার জন্য ২০৪১ সালের টার্গেট সামনে রেখে পদ্মাসেতুর ওপারে ৭০ একর জায়গার ওপর শেখ হাসিনা ইনস্টিটিউট ফ্রন্টিয়ার টেকনোলজি তৈরি করা হচ্ছে। যেখানে ছাত্রছাত্রীরা আধুনিক সব প্রযুক্তি বিষয়ে জ্ঞান অর্জন করতে পারবে।

তিনি বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বলেছিলেন, সোনার বাংলা গড়তে হলে আমাদের সোনার মানুষ প্রয়োজন। আমার মনে হয়, আজকে বঙ্গবন্ধুর সেই সোনার বাংলা গড়ে তোলার জন্য সুযোগ্য মানুষগুলো গড়ে উঠছে। যারা বিশ্বে বাংলাদেশের সুনাম বৃদ্ধি করছে।

আলোচনা পর্ব শেষে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী আন্তর্জাতিক অলিম্পিয়াডে পদকজয়ী শিক্ষার্থীদের হাতে ফুল এবং ক্রেস্ট দিয়ে সংবর্ধনা জানান।

সংবর্ধনা অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন—বাংলাদেশ বিজ্ঞান জনপ্রিয়করণ সমিতির সহ-সভাপতি মুনির হাসান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের রোবটিকস ও মেকাট্রনিকস ইঞ্জিনিয়ারিং বিভাগের চেয়ারপারসন ড. লাফিফা জামাল, বুয়েটের অধ্যাপক ফারসীম মান্নান মোহাম্মদী, ফ্রিডম ফাউন্ডেশনের সভাপতি শফিকুর রহমান চৌধুরী প্রমুখ।

কাতারের রাজধানী দোহায় অনুষ্ঠিত ১৬তম আন্তর্জাতিক জুনিয়র সায়েন্স অলিম্পিয়াডে বাংলাদেশের শিক্ষার্থীরা চারটি রৌপ্য এবং দুইটি ব্রোঞ্জ পদক জয় করে এনেছেন। থাইল্যান্ডের চিয়াংমাইয়ে অনুষ্ঠিত ২১তম আন্তর্জাতিক রোবট অলিম্পিয়াডে একটি স্বর্ণ, দুইটি রৌপ্য, ছয়টি ব্রোঞ্জ এবং একটি কারিগারি পদক জয় করেছেন।

follow and like us:
0

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা

Leave a Reply

Your email address will not be published.