1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৫২ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শিবপুরে ঐতিহ্যবাহী কাবাডি (হাডুডু) খেলা অনুষ্ঠিত

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২৭ ডিসেম্বর, ২০১৯
  • ১৪৭ পাঠক

শেখ মানিক | নরসিংদী প্রতিদিন – নরসিংদীর শিবপুর উপজেলার খড়িয়া দক্ষিণপাড়া যুবসমাজের উদ্যোগে গ্রামবাংলার ঐতিহ্যবাহী কাবাডি (হাডুডু) খেলার আয়োজন করা হয়। শুক্রবার (২৭ ডিসেম্বর) বিকালে খড়িয়া আফ্রাদবাড়ী সংলগ্ন মাঠে এ খেলা অনুষ্ঠিত হয়। শান্তির প্রতীক পায়ড়া উড়িয়ে উদ্ধোধন করেন অতিথিবৃন্দ। খেলায় অংশ গ্রহণ সাধারচর যুবসংর্ঘ ও মাছিমপুর যুবসংর্ঘ কাবাডি দল।

খেলায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিবপুর উপজেলা আওয়ামী লীগের সাবেক সংগ্রামী সাধারন সম্পাদক ও মাছিমপুর ইউনিয়ন পরিষদের সাবেক দুই বারের সফল জনপ্রিয় চেয়ারম্যান মোঃ ফরহাদ আলম ভূঁঞা।
খেলায় মাছিমপুর ইউনিয়নের কৃতিসন্তান বিশিষ্ট সমাজসেবক ও দানবীর হিরন প্রধানের সভাপতিত্বে খেলার উদ্ধোধন করেন শিবপুর উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ।
উপস্থিত নেতৃবৃন্দরা বলেন, যুব সমাজকে মাদক মুক্ত রাখতে খেলায় আগ্রহী করে তোলার পাশাপাশি গ্রামের মানুষের সাথে সৌহার্দ্য বাড়াতে প্রতি বছরই সবধরনের খেলা আয়োজন করা দরকার মনে করি এবং এ ধরনের আয়োজন করলে প্রতিভাবান খেলোয়ার তৈরী হবে এবং আগামীতেও এমন আয়োজন অব্যাহত রাখতে উপস্থিত নেতৃবৃন্দরা আশাপ্রকাশ করেন।

খেলার প্রধান অতিথি ফরহাদ আলম বলেন, গ্রামবাংলার প্রাচীনতম ঐতিহ্য কাবাডি (হাডুডু) খেলা আমাদের দেশের জাতীয় খেলা হলেও এখন অনেকটাই কালের বিবর্তনে হারিয়ে যেতে বসেছে। এমন আয়োজন সচরাচর দেখা যায় না। এ খেলার ঐতিহ্য ধরে রাখতে এ বছর থেকে প্রতি বছরই কাবাডি (হাডুডু) খেলার আয়োজন করলে আমাদের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা অব্যাহত থাকবে।

খেলায় মাছিমপুর যুবসংর্ঘ দলকে হারিয়ে বিজয়ী হন সাধারচর যুবসংর্ঘ কাবাডি দল। পরে বিজয়ীদেরকে পুরুষকৃত করা হয়। এতে উপস্থিত ছিলেন, নরসিংদী জেলা আওয়ামী যুবলীগের উপ-প্রচার সম্পাদক খোকন সরকার, শিবপুর সরকারি শহীদ আসাদ কলেজ শাখার ছাত্রলীগের সভাপতি আতিকুল ইসলাম আতিক, মাছিমপুর ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক রনি, যুবলীগ নেতা কাউসার শেখ, রিপন প্রধান,এলোয়ার,কিরন ও সাংবাদিক শেখ মানিকসহ বিভিন্ন এলাকা থেকে আগত অতিথিবৃন্দ।

এসময় হাজার হাজার দর্শক খেলাটি উপভোগ করেন। অত্যন্ত শান্তিপূর্ণ ও সুশৃঙ্খল ভাবে খেলাটি সম্পন্ন হয়েছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD