1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৯:৪২ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীর ইউএমসি জুটমিলে দাবী আদায়ে চতুর্থ দিনের মত আমরণ অনশন চলছে

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১ জানুয়ারী, ২০২০
  • ১৬১ পাঠক

স্টাফ রিপোর্টার। নরসিংদী প্রতিদিন-
বুধবার ১ জানুয়ারি ২০২০:
মজুুরি কমিশন বাস্তবায়ন, বকেয়া মজুরী প্রদানসহ ১১ দফা দাবিতে চতুর্থ দিনের মত আমরণ অনশন করছে নরসিংদীর ইউএমসি জুটমিলের শ্রমিকরা। তীব্র শীত উপেক্ষা করে রাতভর অনশন স্থলে অবস্থান করেন শ্রমিকরা। অনশনে অংশ নিয়ে দুই দিনে অসুস্থ হয়ে পড়েছে তিনজন শ্রমিক। নতুন বছরের প্রথম দিনে আনন্দ উৎসবের বিপরীতে আমরণ অনশনে অংশ নিয়েছে শ্রমিকরা। বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিক ইউনিয়ন সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের উদ্যোগে এ অনশন কর্মসূচী পালন করছেন তারা। শ্রমিকরা বলছেন, দফায় দফায় আলোচনা হলেও দাবি বাস্তবায়নের কোনো আশা দেখছেন না তারা। বাধ্য হয়ে রুটি-রুজির সংগ্রামে নেমেছে শ্রমিক শ্রেণী। জীবন গেলেও এবারের অনশনে অটুট থাকবেন বলেও জানিয়েছেন শ্রমিক ও নেতারা।
এর আগে দাবি বাস্তবায়নে বাংলাদেশ রাষ্ট্রায়ত্ব পাটকল শ্রমিক সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের উদ্যোগে গত ১০ ডিসেম্বর থেকে শুরু করা আমরণ অনশন ১৪ ডিসেম্বর স্থগিত করেন পাটকল শ্রমিকরা। শ্রম প্রতিমন্ত্রীর আশ্বাসে শ্রমিক নেতারা তিন দফায় কর্মসূচি স্থগিত করেন। দাবি পূরণে শ্রমিকরা গত ২৮ ডিসেম্বর পর্যন্ত সময় বেঁধে দিয়েছিলেন। এরইমধ্যে সিবিএ-ননসিবিএ নেতারা শ্রমমন্ত্রী বেগম মুন্নুজান সুফিয়ান, পাট মন্ত্রণালয়ের সচিব, বিজিএমসির চেয়ারম্যানসহ সংশ্লিষ্ট উর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে তিন দফায় বৈঠক করেন। কিন্তু কোনো সমাধানে আসতে না পারায় শ্রমমন্ত্রী আরো এক মাসের সময় চেয়েছেন। কিন্তু ওই এক মাস পর মজুরী কমিশন বাস্তবায়ন হবে কি না তা নিশ্চিত করেননি কেউই। শুধু সময়ক্ষেপন করার অভিযোগ তুলে আন্দোলন ছাড়া দাবি বাস্তবায়নের বিকল্প কোন পথ দেখছেন না বলে জানান পাটকল শ্রমিকরা।
এসময় সিবিএ, নন সিবিএ সংগ্রাম পরিষদের নেতৃবৃন্দসহ মিলের শত শত শ্রমিক অংশ নেন। দাবী আদায় না হওয়া পর্যন্ত আমরণ অনশনের ঘোষণাও দেন শ্রমিকরা।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD