1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৭:৫৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শিবপুরে অনিয়মের অভিযোগে সরকারি স্কুলের দপ্তরী বরখাস্ত, স্থানীয়দের স্বস্তি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৮ জানুয়ারী, ২০২০
  • ২০৮ পাঠক

শেখ মানিক | নরসিংদী প্রতিদিন-
মঙ্গলবার, ২৮ জানুয়ারি ২০২০ :
নরসিংদীর শিবপুর বিভিন্ন অনিয়মের অভিযোগে এক সরকারি স্কুলের দপ্তরী কাম নৈশ প্রহরী মো. আব্দুর রশিদ মিয়াকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়েছে।তিনি উপজেলার দুলালপুর ইউনিয়নের ৯ নং মানিকদী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে দপ্তরী কাম নৈশ প্রহরীর দায়িত্বে ছিলেন।  বরখাস্তের খবর পেয়ে স্বস্তি প্রকাশ করেছেন বলে স্থানীয়রা জানান।

নরসিংদী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও শিবপুর উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের নির্দেশে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক প্রধান শিক্ষক গত ০১ জানুয়ারী ২০২০ খ্রি; তারিখে রশিদকে চাকুরি থেকে স্থায়ী ভাবে বরখাস্ত করেন। 

ঘটনার বিবরণে জানা যায় একই উপজেলার মানিকদী গাবতলা গ্রামের মৃত জয়নাল আবেদিনের ছেলে মো: আব্দুর রশিদ মিয়া চাকুরিতে যোগদানের পর থেকেই বিদ্যালয়ের শিক্ষকদের সাথে বেয়াদবি, ম্যানেজিং কমিটির সদস্যদের সাথে বেয়াদবি, বিদ্যালয়ের ছাত্র ছাত্রীদের দিয়ে কাজ করানো, বিদ্যালয়ের দায়িত্ব সঠিক ভাবে পালন না করা, হাজিরা খাতায় অগ্রীম স্বাক্ষর করা, চুক্তিনাম নবায়ন না করা, বিদ্যালয়ের ভাবমুর্তি ক্ষন্ন করা এবং কর্তৃপক্ষের অনুমতি ব্যতিরেকে বিদ্যালয়ে অনুপস্থিত থাকাসহ বিস্তর অভিযোগ রয়েছে তার বিরুদ্ধে। 

এরই কারনে তৎকালীন শিক্ষা অফিসার মাহফুজা খান ইউছুফজী তাকে ২টি কারন দর্শনোর নোটিশ প্রদান করলেও সে তার জবাব দেয়নি। পরবর্তিতে আব্দুর রশিদের অভিযোগের প্রেক্ষিতে গত ২৭/০৭/২০১৯ খ্রি: তারিখে বিদ্যালয়ে উপজেলা শিক্ষা অফিসার তদন্ত করেন। 

এ দিন দুলালপুর ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মেরাজুল হক মেরাজ, দুলালপুর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব মো: মজিবুর রহমান, ইউপি সদস্য আনোয়ারুল হক, বিদ্যালয় ম্যানেজিং কমিটির অন্যান্য সদস্য, শিক্ষক শিক্ষিকা, ছাত্র-ছাত্রীদের অভিভাবক বৃন্দ ও এলাকার গন্যমান্য ব্যক্তি বর্গের উপস্থিতিতে তদন্ত অনুষ্ঠিত হয়। 

শিবপুর উপজেলা শিক্ষা অফিসার সোহরাব হোসন ভূঞার তদন্তের প্রতিবেদনের প্রেক্ষিতে সে দোষী প্রমানিত হওয়ায় নরসিংদী জেলা শিক্ষা অফিসার রশিদকে স্থায়ী ভাবে বরখাস্ত করার নির্দেশ দেন। সেই নির্দেশে বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সিদ্ধান্ত মোতাবেক প্রধান শিক্ষক আব্দুর রশিদকে স্থায়ী ভাবে বরখাস্ত করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD