1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৭:২৩ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মুজিব বর্ষ হবে নরসিংদীবাসীর স্বপ্ন পূরনের বছর

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ৩৭৪ পাঠক

শরীফ ইকবাল রাসেল | নরসিংদী প্রতিদিন –
সোমবার, ৩ ফেব্রুয়ারি ২০২০ :
মুজিব শতবর্ষ উপলক্ষ্যে নরসিংদী জেলা কমিটির এক প্রস্তুতি সভায় জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন বলেছেন, মুজিব বর্ষ হবে নরসিংদীবাসীর স্বপ্ন পুরনের বছর। কেননা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততম জন্ম দিবস উপলক্ষে তারই কণ্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বছরকে মুজিব বর্ষ হিসেবে ঘোষনা করেছেন। এই ঘোষনা অনুযায়ী দেশের মানুষের আশা আকাঙ্খা পুরনের জন্য সরকার প্রাণপনে চেষ্টা চালিয়ে যাচ্ছেন। এরই অংশ হিসেবে প্রশাসনের মাধ্যমে সাধারণ জনগণের স্বপ্ন পুরনের জন্য জেলা উপজেলা পর্যায়ে কাজ করবে প্রশাসন।
সভার শুরুতেই জাতির জনকের স্মরনে এক মিনিট নিরবতা পালন করা হয়। পরে ভূমি অধিগ্রহণ কর্মকর্তা পারভেজ মল্লিকের পরিচালনায় জাতির জনকের স্মৃতিময় সেই দিনগুলোর দুটি ভিডিও চিত্র প্রদর্শিত হয়।
এসময় জেলা প্রশাসক আরো বলেন, মুজিব বর্ষ উপলক্ষ্যে সরকারের কর্মসূচীর পাশাপাশি নরসিংদী জেলা প্রশাসনের পক্ষ থেকে প্রায় ৫ শতাধিক পরিবারের মাঝে জমি হস্তান্তর করা হবে, বঙ্গবন্ধুর নামে একটি থিম পার্ক, স্টেডিয়ামে বঙ্গবন্ধু মুর‌্যাল স্থাপন, নরসিংদী স্টেডিয়ামে বছরব্যাপী বিভিন্ন বয়সী মানুষের খেলাধুলার আয়োজন করা, প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে বঙ্গবন্ধুকে উৎসর্গ করে পুষ্প কানন নামে ফুলের বাগান তৈরী, শিক্ষার্থীদের মাঝে বঙ্গবন্ধুর “কারাগারের রোজনামচা” ও “বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী” বই বিতরণ, আশ্রায়ন প্রকল্পের আধুনিকায়নকরণসহ একটি পরিচ্ছন্ন নরসিংদী হিসেবে গড়ে তোলা হবে।
রোববার বিকেলে নরসিংদী জেলা প্রশাসন সম্মেলন কক্ষ্যে এই সভায় সভাপতির বক্তৃতায় তিনি একথাগুলো বলেন। এসময় আরো আলোচনা করেন সিভিল সার্জন ডা: মোহাম্মদ ইব্রাহিম টিটন, অতিরিক্ত পুলিশ সুপার শাহেদ আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) কমল কুমার ঘোষ, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) চৌধুরী আশরাফুল করিম, সেক্টর কমান্ডার ফোরাম ৭১ এর সভাপতি আব্দুল মোতালিব পাঠান, জেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি প্রফেসর সূর্য কান্ত দাস, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, প্রফেসর গোলাম মোস্তাফা মিয়া, প্রফেসর কালাম মাহমুদ, নরসিংদী চেম্বারের প্রেসিডেন্ট আলী হোসেন শিশির ও প্রেসক্লাবের সভাপতি মাখন দাস সহ সরকারী বেসরকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিগণ।
#



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD