1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১১:৫১ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

শিবপুরে এ্যাসিল্যান্ডের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে মুক্ত ৭ম শ্রেণির ছাত্রী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৩ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৮৮ পাঠক

শেখ মানিক | নরসিংদী প্রতিদিন –
সোমবার, ৩ ফেব্রুয়ারি ২০২০ :
নরসিংদী জেলার জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট সৈয়দা ফারহানা কাউনাইন এর নির্দেশে ৩ ফেব্রুয়ারি ২০২০ খ্রিঃ সোমবার শিবপুর উপজেলার সাধারচর ইউনিয়নের উত্তর সাধারচর গ্রামে এসকেবি দাখিল মাদ্রাসার ৭ম শ্রেণির ছাত্রী ১২ (বারো) বছর বয়সী মাবিয়া নামক মেয়েকে মোবাইল কোর্ট বসিয়ে বাল্যবিবাহের অভিশাপ থেকে মুক্ত করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মুনমুন জাহান লিজা।

বাল্যবিবাহ সংঘটিত হচ্ছে এমন সংবাদ পেয়ে ঘটনাস্থলে গিয়ে জানতে পারেন মাবিয়া যার বয়স মাত্র ১২বছর। তার বাবা দিনমজুর ও মা ফ্যাক্টরির শ্রমিক। মাবিয়ার পরিবারে সে ছাড়া তার ছোট ০৩ (তিন) ভাই রয়েছে। মাবিয়ার বিয়ে সংঘটিত হতে যাচ্ছিলো একই উপজেলার মাছিমপুর ইউনিয়নে এক সন্তানের বাবা সৌদি প্রবাসী জাকির শেখের (৩৫) এর সাথে। জাকির ২০১৫ সালে তার পূর্বের স্ত্রীর সাথে বিবাহ বিচ্ছেদ করে।বাল্যবিবাহ দেয়ার অপরাধে মেয়ের অভিভাবক কে তাৎক্ষণিক ৩০০০/-টাকা জরিমানা করা হয় ও তারা ভবিষ্যতে এমনটি করবেন না মর্মে মুচলেকা দেন।

এ সময় উপস্থিত ছিলেন সংশ্লিষ্ট ইউনিয়নের চেয়ারম্যান মাসিহুল গনি স্বপন, মহিলা মেম্বার, শিবপুর উপজেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল হাই মাস্টার, গ্রাম পুলিশসহ স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ।মেয়ের বাড়িতে বিয়ে বন্ধ করার পর পাত্রপক্ষের বাড়ির উদ্দেশ্যে মোবাইল কোর্ট রওয়ানা দিলে পাত্র ততক্ষণে খবর শুনে পালিয়ে যায়।

পাত্রের অভিভাবক (ভাই) কে সাথে করে শিবপুর উপজেলা ভূমি অফিসে নিয়ে আসলে পাত্রপক্ষ আদালতের নিকট উপস্থিত হয়ে ক্ষমা প্রার্থনা করে। পাত্রকে তাৎক্ষনিক বিশ হাজার(২০,০০০/-) টাকা জরিমানা করা হয় ও ভবিষ্যতে এমন আর করবে না মর্মে মুচলেকা দেন। মুচলেকাতে উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও পাত্রের মামা সাক্ষী হিসেবে স্বাক্ষর প্রদান করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD