1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ১১:৪৯ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বেলাবতে শিক্ষক ও কর্মচারীর বিরুদ্ধে সরকারি পাঠ্যবই বিক্রির অভিযোগ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারী, ২০২০
  • ১৯৬ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
মঙ্গলবার, ১১ ফেব্রুয়ারি ২০২০: নরসিংদীর বেলাব উপজেলার বটেশ্বর আর্দশ উচ্চ বিদ্যালয়ের শিক্ষক ও কর্মচারীদের বিরুদ্ধে শিক্ষার্থীদের জন্য বিনামূল্যে দেয়া সরকারি পাঠ্যবই বিক্রি করে দেয়ার অভিযোগ উঠেছে। এ ঘটনায় মঙ্গলবার (১১ ফেব্রুয়ারি) এলাকাবাসীর পক্ষ থেকে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার নিকট লিখিত অভিযোগ দেয়া হয়েছে। বটেশ্বর গ্রামের আয়েছ আলীর ছেলে মোঃ সোহরাব হোসেন এ অভিযোগ দেন।

লিখিত অভিযোগ থেকে জানা যায়, গত শুক্রবার (৭ ফেব্রুয়ারী) বিকালে উক্ত বিদ্যালয়ের সহকারী শিক্ষক মোঃ মতিউর রহমানের বাড়িতে নতুন পুরাতন মিলে প্রায় দুই হাজার বই পাওয়া যায়। পরে ঐ দিনেই দুটি পিকআপ ভ্যানে করে বইগুলো অন্যত্র সরিয়ে বিক্রি করে দেয়া হয়। এলাকাবাসির অভিযোগ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মতিউর রহমান, অফিস সহকারী আবু হানিফ ও দপ্তরী মোঃ জজ মিয়া এ ঘটনার সাথে জড়িত।
প্রত্যক্ষদর্শী মোঃ আঙ্গুর মিয়া বলেন, শুক্রবার দিন আমি ঘটনাস্থলে গিয়ে পিকআপ ভরা একটি গাড়িতে অনেকগুলো বই নিজ চোখে দেখি। পরে শুনেছি এই বইগুলো বিক্রির উদ্দেশ্যে নেয়া হয়েছে।

তবে অভিযুক্ত সহকারী শিক্ষক মোঃ মতিউর রহমান ও দপ্তরী মোঃ জজ মিয়া তাদের বিরুদ্ধে আনীত অভিযোগ অস্বীকার করে বলেন, এই অভিযোগ ভুয়া এবং মিথ্যা। কেউ হয়তো শক্রতা করে ভুল তথ্য দিয়ে অভিযোগ করে থাকতে পারে।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ গোলাম ফারুক বলেন, যেদিন ঘটনাটি ঘটেছে এর পরদিন শনিবার বিদ্যালয় থেকে পিকনিকে যাবার জন্য সকলেই ব্যস্ত ছিল। ঐ ব্যস্ততার মাঝে কিভাবে তারা বই বিক্রির সাথে জড়িত হয়ে থাকতে পারে বুঝতে পারছি না। তারপরও এ ব্যাপারে আগামী বৃহস্পতিবার বিদ্যালয়ে মিটিং ঢাকা হয়েছে, মিটিং এ দেখি কী হয়।
বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি এডভোকেট হাজী মোঃ জহিরুল আলম বলেন, ঘটনাটি আমি শুনেছি,. আমি ঢাকায় থাকি। আগামী বৃহস্পতিবার দিন এ ব্যাপারে মিটিং ডাকা হয়েছে।

বেলাব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা শেখ মতিউর রহমান বলেন, আমি অফিসের বাইরে আছি। তাই আমার হাতে এখনো অভিযোগপত্রটি আসেনি। অভিযোগ দেখে তদন্তপূর্বক অভিযোগের সত্যতা পেলে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD