1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০১:৫৯ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বঙ্গবন্ধু ছিলেন বাঙালি নারীদের ক্ষমতায়নের পথিকৃৎ— নজরুল ইসলাম বাবু এমপি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৯ মার্চ, ২০২০
  • ৪২৬ পাঠক

এস এম প্রভাত, আড়াইহাজার থেকে : জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি নারীদের ক্ষমতায়নের পথিকৃৎ ছিলেন বলে মন্তব্য করেছেন সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু। তিনি বলেন, বাংলাদেশ স্বাধীন হওয়ার পর ১৯৭২ সালে বঙ্গবন্ধু সংবিধানে রাষ্ট্র ও জনজীবনের সব পর্যায়ে নারীদের সম অধিকারের নিশ্চিত করেন। বঙ্গবন্ধুর আদর্শ অনুসরণ করেই তাঁরই কন্যা শেখ হাসিনা ক্ষমতায় আসার পরপরই সব পর্যায়ে লিঙ্গ সমতা, নারীর উন্নয়ন এবং ক্ষমতায়ন নিশ্চিত করার জন্য অসংখ্য নীতিমালা ও আইন প্রণয়ন করেন প্রধানমন্ত্রী থেকে শুরু করে সংসদের স্পিকার, সংসদ উপনেতা ও বিরোধীদলীয় নেতাও একজন নারী। পুলিশ-আনসার সেনাবাহিনীসহ বিভিন্ন প্রশাসনিক দপ্তরে নারীদের নিয়োগ দিচ্ছেন। তিনি নারীদের জন্য বিধবা ভাতা, মাতৃত্বকালীন ভাতা, বয়স্ক ভাতা, মুক্তিযোদ্ধা ভাতা, প্রতিবন্ধী ভাতা, চাকরিজীবী মহিলাদের জন্য মাতৃত্বকালীন ছুটি ছয় মাস করেছেন এবং ভিজিডি কার্ড, ভিজিএফ কার্ড দিচ্ছেন। নারী ক্ষমতায়নে বাংলাদেশ সারা বিশ্বের আজ রোল  মডেল। 

রোববার দুপুরে আড়াইহাজার উপজেলায় মুক্তিযোদ্ধা এস এম মাজহারুল হক অডিটরিয়ামে আন্তর্জাতি নারী দিবস উপলক্ষে নারীর ক্ষমতায়নে বঙ্গবন্ধুর অবদান শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। 

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সোহাগ হোসেনের সভাপতিত্বে এসময় আরও বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যান কর্মকর্তা ডা. সায়মা আফরোজ ইভা, মেয়র সুন্দর আলী, হালিম সিকদার, উপজেলা ভাইস চেয়ারম্যান ঝর্না রহমান, মহিলা বিষয়ক কর্মকর্তা আঞ্জুমান আরা, ইউপি চেয়ারম্যান শাহিদা মোশারফ, প্রধান শিক্ষক হাসিনা পারভীন প্রমুখ।
 



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD