1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০২:৫১ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীতে হোম কোয়ারেন্টাইনে ২০ প্রবাসী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ১৬ মার্চ, ২০২০
  • ২৪৩ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
সোমবার,২০ মার্চ ২০২০:
নরসিংদীতে প্রবাস ফেরত নারী ও পুরুষসহ ২০ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। রোববার (১৬ মার্চ) বিকাল পর্যন্ত নরসিংদীতে করোনাভাইরাস সন্দেহে তাদেরকে কোয়ারেন্টাইনে রাখা হয়। এর মাঝে ২জন নারী ও ১৮ জন পুরুষ রয়েছে বলে নরসিংদী প্রতিদিনকে জানান নরসিংদীর সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন। এর মধ্যে নরসিংদী সদরে ৭, পলাশে ২, শিবপুর উপজেলায় ৩, মনোহরদী উপজেলায় ১, বেলাব উপজেলায় ১ ও রায়পুরা উপজেলায় ৬ জন। এরা সবাই ইতালি , সৌদি আরব, দক্ষিণ কোরিয়া ও দুবাই ফেরত।
সিভিল সার্জন আরো জানান, নরসিংদীতে এখনো পর্যন্ত করোনাভাইরাসের কোন রোগী শনাক্ত হয়নি। যারা বিদেশ থেকে দেশে আসছেন তাদেরকে নিরাপত্তামূলক ব্যবস্থা হিসেবে দুই সপ্তাহের জন্য হোম কোয়ারেন্টাইনে রাখা হচ্ছে। তবে যারা থাকতে অপরাগতা দেখাবে তাদের আইনের আওতায় এনে হোম কোয়ারেন্টাইনের আওতায় আনতে বাধ্য করা হবে। বিদেশ ফেরত সন্দেহভাজন হিসেবে সকলকেই নিজ নিজ বাড়িতে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

এছাড়া করোনাভাইরাস প্রতিরোধে ও আক্রান্ত ব্যক্তিদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে নরসিংদীর বেলাব উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের নব-নির্মিত ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে আইসোলেশন সেন্টার ঘোষণা করা হয়েছে। এখানে ১০০ শয্যার ব্যবস্থা রাখা হবে। এছাড়া নরসিংদীর জেলা ও উপজেলা পর্যায়ের সরকারি হাসপাতালগুলোতে বিভিন্ন পর্যায়ের উদ্যোগ নেওয়া হয়েছে। একই সঙ্গে নরসিংদীর প্রধান দুটো চিকিৎসাকেন্দ্র জেলা ও সদর হাসপাতালসহ সবগুলো উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আলাদা আইসোলেশন ইউনিট প্রস্তুত রাখা হয়েছে।

হোম কোয়ারেন্টাইনে থাকা ব্যক্তিদের বাড়ি গিয়ে দেখা গেছে, তারা প্রত্যেকেই স্বাস্থ্য নিরাপত্তার স্বার্থে সরকারি বিধি মেনে চলছেন। অনেকেরই হোম কোয়ারেন্টাইনে ১২ দিন অতিবাহিত হলেও রোগের কোন লক্ষণ পরিলক্ষিত হয়নি। তাদের আত্মীয়-স্বজনরা জানান, সকলের স্বার্থেই তারা সরকারি সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন ও মেনে চলছেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD