| ২৮শে মার্চ, ২০২০ ইং | ১৪ই চৈত্র, ১৪২৬ বঙ্গাব্দ | ৩রা শাবান, ১৪৪১ হিজরী | শনিবার

চট্টগ্রাম জুড়ে সেনাবাহিনী, ঘোরাঘুরি বন্ধে মাইকিং

নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম | নরসিংদী প্রতিদিন-
বুধবার-২৫ মার্চ ২০২০:
করোনা ভাইরাস সংক্রমণ ঠেকাতে সারাদেশে মার্কেট-দোকান ব্যবসা প্রতিষ্ঠান লকডাউন জারি করেছে সরকার। এমন পরিস্থিতিতে লোকজন যেন বাইরে ঘোরাঘুরি বন্ধ করে ঘরে থাকে এজন্য চট্টগ্রাম শহরে মাইকিং করছেন সেনাবাহিনীর সদস্যরা।

বুধবার (২৫ মার্চ) চট্টগ্রামে জেলা প্রশাসনের ৬ জন ম্যাজিস্ট্রেটের সঙ্গে অভিযানে নেমেছে সেনাবাহিনীর ১৭টিম। তিন পার্বত্য জেলাসহ সেনাবাহিনীর মোট ৪৩টি টিম এখন করোনা ভাইরাস মোকাবিলায় মাঠে আছে।

জানা যায়, নগরীর খুলশী এলাকায় একজন বিদেশি নাগরিকসহ পাঁচজনকে বাধ্যতামূলক হোম কোয়ারেনটাইনে পাঠিয়েছে সেনাবাহিনী। এ ছাড়া ওই এলাকার একটি কোরিয়ান রেস্টুরেন্ট সিলগালা করা হয়েছে।

অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট বদিউল আলম জানান, সকাল থেকেই নগর জুড়ে সেনাবাহিনীর সদস্যরা মাঠে রয়েছেন। সরকারের নির্দেশেই সেনাবাহিনী মাঠে নেমেছে। জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেটদের সহায়তা করছে তারা। মানুষকে অযথা ঘোরাঘুরি করা থেকে বিরতি থাকতে এবং সচেতন হওয়ার আহবান জানাচ্ছেন সেনাবাহিনীর সদস্যরা।

তিনি জানান, অনেকেই কোয়ারেন্টাইন মানছেন না। তাই অভিযান পরিচালনার মাধ্যমে তাদেরকে জরিমানা করা হয়েছে। কিন্তু পুরোপুরি নিশ্চিত করা যাচ্ছে না কোয়ারেন্টাইন। এ জন্য বিশেষভাবে কাজ করবে সেনাবাহিনী। করোনা বিস্তার ঠেকাতে আমাদের সবাইকে সজাগ থাকবে হবে। এ সময় নিয়ম যারা মানবেন না তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে নগরীর নিউমার্কেট এলাকায় দোকানও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ করতে যৌথ অভিযান পরিচালনা করেন সেনাবাহিনী। গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোতে করোনা ভাইরাস প্রতিরোধে সচেতনতামূলক মাইকিং করে প্রচারণা করেছে।

Print Friendly, PDF & Email

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা