বৃহস্পতিবার | ৪ঠা জুন, ২০২০ ইং |

দেশে আরও ৯ জন করোনায় আক্রান্ত, মৃত্যু ২

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
শনিবার ০৪ এপ্রিল ২০২০: দেশে করোনাভাইরাসে আরও ৯ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ২ জনের। শনিবার (০৪ এপ্রিল) দুপুরে রোগতত্ত্ব, রোগনিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) করোনা ভাইরাস সংক্রান্ত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। নতুন আক্রান্তদের নিয়ে দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৭০। এছাড়া মৃতের সংখ্যা দাঁড়ালো ৮-এ। এছাড়া সুস্থ হয়ে ঘরে ফিরেছেন ৩০ জন। এর আগে বাংলাদেশে করোনাভাইরাস প্রথম শনাক্ত হয়েছে গত ৮ মার্চ।করোনাভাইরাসের বিস্তার ঠেকাতে প্রথমে ২৬ মার্চ থেকে ৪ এপ্রিল পর্যন্ত সাধারণ ছুটি ঘোষণা করে সরকার। পরে এই ছুটি ১১ এপ্রিল পর্যন্ত বাড়ানো হয়।

উল্লেখ্য, এখন পর্যন্ত প্রাণঘাতী এই ভাইরাসে প্রাণ হারিয়েছেন বিশ্বের ৫৯ হাজারের বেশি মানুষ। আর এ ভাইরাসটিতে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯৮ হাজারের বেশি মানুষ। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারস এ তথ্য জানিয়েছে।

শনিবার (৪ এপ্রিল) বাংলাদেশ সময় সকাল ৮টার দিকে সংস্থাটির ওয়েবসাইটে দেখা যায়, বিশ্বে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ লাখ ৯৮ হাজার ৩৯০ জন। আর ভাইরাসটিতে সংক্রমিত হয়ে এখন পর্যন্ত প্রাণ হারিয়েছেন ৫৯ হাজার ১৫৯ জন।

follow and like us:
0

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা