1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

সোহরাওয়ার্দীর ৫৭ ডাক্তার-নার্স করোনায় আক্রান্ত, আইসিইউ লকডাউন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৯ এপ্রিল, ২০২০
  • ১৭০ পাঠক

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন –
বুধবার-২৯ এপ্রিল ২০২০:
রাজধানীর সরকারি শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের ৪০ চিকিৎসক ও ৭ নার্সসহ ৫৭ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। তাদের সংস্পর্শে আসা চিকিৎসক, নার্স, টেকনোলজিস্ট ও ওয়ার্ডবয়সহ অন্যান্য আরও ৪০ জনকে কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

হাসপাতালের বিপুল সংখ্যক কর্মীর করোনা আক্রান্তের ঘটনায় প্যাথলজি বিভাগ, রেডিওলজি বিভাগ, পেডিয়াট্রিক বিভাগ আংশিক এবং নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) পুরোটাই লকডাউন করা হয়েছে।

বুধবার (২৯ এপ্রিল) বিকেলে হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. উত্তম কুমার বড়ুয়া বিষয়টি নিশ্চিত করেছেন। আক্রান্তসহ অন্য স্বাস্থ্যকর্মীদের কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

তিনি বলেন, আক্রান্ত চিকিৎসক, নার্স, টেকনোলজিস্ট সবাইকে স্ক্রিনিং প্রক্রিয়ায় রাখা হয়েছে এবং স্ক্রিনিং শেষ না হওয়া পর্যন্ত তাদের কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে।

ডা. উত্তম কুমার বলেন, প্যাথলজি বিভাগের যাদের পরীক্ষায় নেগেটিভ এসেছে তারা শহীদ সোহরাওয়ার্দী মেডিক্যাল কলেজের প্যাথলজি বিভাগের সঙ্গে কাজ করছেন। রেডিওলজি বিভাগের কোনও কাজ হচ্ছে না, যতদিন না ফুল স্ক্রিনিং হয়। যেহেতু একসঙ্গে সব স্ক্রিনিং করা সম্ভব হয় না, তাই পুরো স্ক্রিনিং শেষ করে রেডিওলজি বিভাগ চালু করা হবে।

এছাড়া পেডিয়াট্রিক বিভাগের পাঁচ থেকে ছয় জন মেডিক্যাল অফিসার আক্রান্ত, এ কারণে এই বিভাগের বহির্বিভাগ সার্ভিস রেখে আন্তঃবিভাগের চিকিৎসকসহ অন্যদের কোয়ারেন্টাইন শেষ না হওয়া পর্যন্ত আমরা শিশু রোগী ভর্তি করছি না, যোগ করেন ডা. উত্তম কুমার।

এদিকে, গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৮ জন মারা গেছেন। এ নিয়ে ভাইরাসটিতে মোট ১৬৩ জনের মৃত্যু হয়েছে। গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হিসেবে নতুন করে সনাক্ত হয়েছেন আরও ৬৪১ জন। ফলে দেশে করোনায় মোট আক্রান্তের সংখ্যা ৭ হাজার ১০৩ জন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD