1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৮:৩৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আড়াইহাজারের মার্কেটগুলোতে স্বাস্থবিধি মেনে চলার আহ্বান ইউএনওর

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৩ মে, ২০২০
  • ৩২৭ পাঠক

সফুরউদ্দিন প্রভাত | নরসিংদী প্রতিদিন- বুধবার, ১৩ মে ২০২০: আড়াইহাজার উপজেলার মার্কেটগুলোতে বিশ্ব স্বাস্থ্য সংস্থা কর্তৃক প্রণীত এবং স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক জারিকৃত স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়েছেন আড়াইহাজার উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ সোহাগ হোসেন। মঙ্গলবার দিনব্যাপী উপজেলা সদরসহ বিভিন্ন বিপণিবিতানগুলোতে ভ্রাম্যমান আদালত পরিচালনাকালে তিনি এ আহ্বান জানান।

ইউএনও মোঃ সোহাগ হোসেন জানান,  আড়াইহাজার বাজারের দুবাই প্লাজা, পিংকি সুপার মার্কেট, হাবিব সুপার মার্কেট, নিউমার্কেট ও শাহ্জালাল মার্কেটে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে প্রত্যেক মার্কেটের মালিক পক্ষকে মার্কেটের সামনে হাত ধোয়ার ব্যবস্থা রাখা, প্রত্যেক দোকানে স্প্রে এর ব্যবস্থা রাখা, মাস্ক পরিধান ব্যতিত কাউকে মার্কেটে প্রবেশ করতে না দেয়ার বিষয়ে নির্দেশনা প্রদান করা হয়। এছাড়াও মার্কেটের ভিতরে বিভিন্ন দোকানে সামাজিক দূরত্ব বজায় রেখে ব্যবসা পরিচালনার জন্য নির্দেশ প্রদান করা হয়। মালিকপক্ষ ইতিমধ্যেই কতিপয় ব্যবস্থা গ্রহণ করেছেন এবং বুধবারের মধ্যে অন্যান্য ব্যবস্থা গ্রহণ করবেন মর্মে নিশ্চয়তা প্রদান করেন। এ সময় সংক্রামক রোগ (প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল) আইন, ২০১৮ এর ২৪(১) ধারার অপরাধ ও ২৪(২) ধারায় একজনকে ১,০০০ টাকা অর্থদণ্ড প্রদান করে ভ্রাম্যমান আদালত ।

ইউএনও মোঃ সোহাগ হোসেন আরও জানান, সরকার মানুষের জীবন ও জীবিকার কথা বিবেচনা করে স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে বিকাল ৪ টা পর্যন্ত ব্যবসা পরিচালনার অনুমতি প্রদান করেছে। ব্যবসায়ীদের  যথাযথ স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা পরিচালনা করার জন্য বলা হয়েছে। এর ব্যতয় ঘটলে ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাৎক্ষনিক সাজাসহ আইনানুগ ব্যবস্থা  গ্রহণ করা হবে।

এর আগে আড়াইহাজার উপজেলার উপজেলা প্রকৌশলী  মোঃ নাসির উদ্দিন ও জনস্বাস্থ্য প্রকৌশলী  শাহীন আলম করোনা জয় করে সুস্থ হওয়ায় উপজেলা প্রশাসনের পক্ষ থেকে তাদেরকে ফুল দিয়ে অভিনন্দন জানানো হয়। এ সময় করোনা বিজয়ীগন দুঃসময়ে  তাদের পাশে থাকার জন্য  উপজেলা প্রশাসনের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD