শনিবার | ৪ঠা জুলাই, ২০২০ ইং |

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন-শনিবার-১৩ জুন ২০২০: টানা ৮ দিন লাইফ সাপোর্টে থাকার পর না ফেরার দেশে পাড়ি জমালেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য, কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শনিবার (১৩ জুন) সকালে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

নাসিমের ছেলে তানভীর শাকিল জয় গণমাধ্যমকে বাবার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন।

গত ১ জুন শ্বাসকষ্ট নিয়ে রাজধানীর স্পেশালাইজড হাসপাতালে ভর্তির পর নমুনা পরীক্ষায় করোনা ভাইরাস পজিটিভ আসে মোহাম্মদ নাসিমের। এরপর ৮ জুন নমুনা পরীক্ষায় ফলাফল নেগেটিভ আসে। সবশেষ গত বুধবারের পরীক্ষায় আবারও করোনা নেগেটিভ আসে। টানা দুইবারের পরীক্ষায় করোনা নেগেটিভ আসলেও তার শারীরিক অবস্থার কোনও উন্নতি হচ্ছিল না। বরং অবস্থা ক্রমেই খারাপের দিকেই যাচ্ছিল।

এ অবস্থায় ৭২ বছর বয়সী মোহাম্মদ নাসিমকে পরিবারের সদস্যরা সিঙ্গাপুরে পাঠানোর ইচ্ছা পোষণ করলেও তার শারীরিক অবস্থার কারণে শেষ পর্যন্ত সেটি আর সম্ভব হয়নি।

এর আগে গেল করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তির ৪ দিনের মাথায় গত ৪ জুন নাসিমের ব্রেইন স্ট্রোক হলে পরদিনই তার মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয়। এরপর থেকেই তিনি লাইফ সাপোর্টে ছিলেন।

গত কয়েকদিন ধরেই চিকিৎসকরা নাসিমের শারীরিক অবস্থা নিয়ে আশঙ্কার প্রকাশ করছিলেন।

১৯৭৫ সালের ৩ নভেম্বর কারাগারে নিহত জাতীয় ৪ নেতার একজন শহীদ ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে মোহাম্মদ নাসিম পঞ্চমবারের মতো সংসদে সিরাজগঞ্জের মানুষের প্রতিনিধিত্ব করছেন। আওয়ামী লীগ সরকারের বিগত মন্ত্রিসভায় তিনি স্বাস্থ্যমন্ত্রী ও ১৯৯৬-২০০১ মেয়াদকালে তিনি একাধিক মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। একাদশ জাতীয় নির্বাচনের পর আওয়ামী লীগ সরকারের মন্ত্রিসভায় তার নাম আসেনি। তবে তিনি আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলীয় জোটের অন্যতম মুখপাত্র হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

মৃত্যুকালে দেশের এই হাইপ্রোফাইল রাজনৈতিক ব্যক্তিত্ব স্ত্রী ও তিন সন্তান রেখে গেছেন।

follow and like us:
0

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা