1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১০:১৩ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আড়াইহাজারে প্রবাসী পরিবারগুলোর পাশে ওকাপ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১৬ জুন, ২০২০
  • ২০৮ পাঠক

সফুরউদ্দিন প্রভাত | আড়াইহাজার প্রতিনিধি
-মঙ্গলবার-১৬ জুন ২০২০: বিশ্বব্যাপী করোনা যখন মহামারিরূপ নিয়েছে, বাংলাদেশও এর ভয়ানক থাবা থেকে রেহাই পায়নি। রাজধানী ঢাকাসহ প্রায় সবকটি জেলা এখন করোনা ভাইরাসে আক্রান্ত। এ ভাইরাসটি খুব দ্রুত বিস্তার করে মানুষকে নিয়ন্ত্রণ করার চেষ্টা করছে। যে ভাইরাসকে মানুষই পারতো তিরোধ করতে,শুধুমাত্র সচেতনতার অভাবে,বিষয়টিকে গুরুত্ব না দেয়ার ফলে,কিছু মানুষের উদাসীনতায় বাংলাদেশেও এর ভয়ানক বিস্তার এখন অনেকটাই পরিস্কার। এখন ভাইরাসটিই মানুষকে মৃত্যুর কোলে ফেলে দিচ্ছে, দীর্ঘ হচ্ছে লাশের সারি।

সারাদেশের মত নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলার মানুষ একদিকে করোনা আতঙ্ক, অন্যদিকে খাদ্য সংকট পড়ে। এতে কর্মহীন হয়ে পড়ে মানুষজন। বিদেশে থাকা ও বিদেশ ফেরত মানুষগুলো পরিবারগুলো এর ব্যতিক্রম নয়। সরকারি ও ব্যক্তি পর্যায়ে অসহায়দের পাশে পাশে দাড়ালেও অসহায় হয়ে পড়ে। বিদেশে থাকা ও বিদেশ ফেরত লোকদের পরিবারগুলো এর থেকে বাদ পড়ে যায়। এ অবস্থায় বরাবরের মত অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এসব বিদেশে থাকা ও বিদেশ ফেরত পরিবারগুলোর পাশে দাড়িয়েছে। নিয়মিত খোঁজ খবর নেয়া ছাড়াও খাদ্য সামগ্রী বিতরণ এবং ধান কেটে ঘরে তুলে দিয়ে সহযোগিতা করেছে। এতে ওকাপের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেশে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো।

গত ২ মে মালেয়শিয়া নিহত ফতেপুর ইউনিয়নের হাছেন আলীর ২০ শতাংশ জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর কর্মীরা।
গত ৫ মে মালেয়শিয়া ফেরত সাতগ্রাম ইউনিয়নের আশোয়াট গ্রামের রোমান মিয়ার ২৫ শতাংশ জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর কর্মীরা।
গত ৭ মে সৌদি ফেরত উচিতপুরা ইউনিয়নের বাড়ৈইপাড়া গ্রামের স্বপন মিয়ার ১৫ শতাংশ জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর কর্মীরা।
গত ৯ মে মালেয়শিয়া ফেরত হাইজাদী ইউনিয়নের নারান্দি গ্রামের পন্ডিত মিয়ার ৩০ শতাংশ জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর কর্মীরা।
গত ১৩ মে দুবাই ফেরত ব্রাহ্মন্দী গ্রামের মাসুদ মিয়ার ২২ শতাংশ জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর কর্মীরা।

গত ২ জুন মালেয়শিয়া ফেরত আড়াইহাজার পৌরসভার নোয়াপাড়া গ্রামের রোমান মিয়ার ২৬ শতাংশ জমির পাকা ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেন অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর কর্মীরা।

অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) আড়াইহাজার শাখার ফিল্ড অফিসার আমিনুল হক জানান, বিদেশগামী ও প্রবাসীদের পাশে থেকে বিভিন্নভাবে তথ্য প্রদান, আর্থিক, সামাজিক ও মানসিক সাপোর্ট দিয়ে সহযোগিতা করে আসছে অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ)। রমজানে প্রবাসী পরিবারকে ইফতার সামগ্রীসহ অসহায় পরিবারগুলোকে খাদ্য সামগ্রী প্রদান করা হয়েছে। অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর পক্ষ থেকে ইতিমধ্যে সরকারের কাছে করোনার কারণে সামনের দিনগুলোতে কাজ হারিয়ে যেসব অভিবাসী দেশে ফিরবেন তাদের জন্য হাজার কোটি বরাদ্দ করা এবং রেমিট্যান্সে চার শতাংশ প্রণোদনা দাবী করা হয়েছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD