1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

এই পরিস্থিতিতে পানির দাম না বাড়ালে কি হতো না: ওয়াসাকে হাইকোর্ট

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ২২ জুন, ২০২০
  • ১৬৪ পাঠক

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
সোমবার,২২ জুন ২০২০:
দেশে করোনা ভাইরাসের পরিস্থিতির মধ্যেই পানির দাম বাড়িয়েছে ঢাকা ওয়াসা। ওয়াসার এমন কাজে ক্ষোভ ও উষ্মা প্রকাশ করেছেন হাইকোর্ট।

পানির দাম বাড়ানোর ওপর আগামী ১০ আগস্ট পর্যন্ত নিষেধাজ্ঞা জারি করে ওয়াসার উদ্দেশ্যে হাইকোর্ট বলেন, মহামারীর এই সময়ে ওয়াসার পানির দাম না বাড়ালে কি হতো না।

সোমবার (২২ জুন) পানির দাম বাড়ানোর সিদ্ধান্ত স্থগিত চেয়ে করা রিটের শুনানি অনুষ্ঠিত হয়। শুনানিতে বিচারপতি এম ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চ এ মন্তব্য করেন।

শুনানিতে আদালতে ওয়াসার পক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল অমিত তালুকদার। আবেদনের পক্ষে ছিলেন রিটকারী আইনজীবী তানভীর আহমেদ।

রিটাকারী আইনজীবী বলেন, পানির দাম বাড়ানোর বিষয়ে আমি আদালতকে বলেছি। নিয়মানুযায়ী ৫ বছরে একবার পানির দাম বাড়ানোর কথা। কিন্তু তারা এক বছরে দুবার পানির দাম বাড়িয়েছেন। এটি কোনোভাবেই যুক্তিসঙ্গত নয়।

এ সময় অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম বলেন, ওয়াসার পানির দাম বাড়ানোর বিষয়টি কার্যকর হয়ে গেছে। গত এপ্রিল মাসে সেটি বাড়ানো হয়েছে।

অ্যাটর্নি জেনারেলের বক্তব্যের প্রেক্ষিতে আদালত বলেন, ‘তখন তো হাইকোর্ট বন্ধ ছিল। এই দাম বাড়ানোর প্রতিকার চেয়ে মানুষ যাবে কোথায়? তাই এখন এসেছে।’ একপর্যায়ে আদালত বলেন, করোনা মহামারীর সময়ে ঢাকা ওয়াসার পানির দাম না বাড়ালে কি হতো না?

গত ১ এপ্রিল থেকে কার্যকর হওয়া ঢাকা ওয়াসার পানির ২৫ শতাংশ বর্ধিত দামের ওপর নিষেধাজ্ঞার নির্দেশনা চেয়ে করা রিট আবেদন করা হয়। জনস্বার্থে গত ১৫ জুন এ রিট আবেদনটি করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. তানভীর আহমেদ।

আবেদনে পানি সরবরাহ ও পয়ঃনিষ্কাশন কর্তৃপক্ষ আইন, ১৯৯৬ এর ২২ (৩) ধারা অনুযায়ী পানির দাম বাড়িয়ে গত ২৬ ফেব্রুয়ারি স্থানীয় সরকার বিভাগের সিদ্ধান্তটিকে চ্যালেঞ্জ করা হয়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD