শুক্রবার | ৩রা জুলাই, ২০২০ ইং |

মাস্ক না পরায় বুলগেরিয়ার প্রধানমন্ত্রীকে জরিমানা

আন্তর্জাতিক ডেস্ক | নরসিংদী প্রতিদিন
-বুধবার-২৪ জুন ২০২০: বৈশ্বিক করোনা ভাইরাস মহামারিতে স্বাস্থ্যবিধি না মানায় বুলগেরিয়ার প্রধানমন্ত্রী বয়কো বোরিসোভকে ১৭৪ মার্কিন ডলার জরিমানা করা হয়েছে।

স্থানীয় সময় মঙ্গলবার মাস্ক না পরে হাজার বছরের পুরোনো একটি গির্জা পরিদর্শনে গেলে প্রধানমন্ত্রী বয়কো বোরিসোভকে এই জরিমানা করেছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

ইউরোপের অন্যান্য দেশের তুলনায় বুলগেরিয়াতে করোনার প্রাদুর্ভাব অনেক কম। আন্তর্জাতিক জরিপ সংস্থা ওয়ার্ল্ডওমিটারসে দেয়া তথ্যানুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনায় তিন হাজার ৯৮৪ জন আক্রান্ত হয়েছেন এবং মারা গেছেন ২০৭ জন। তবে এই মহামারি রুখতে বেশ কঠোর ভূমিকা পালন করছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়।

খবরে বলা হয়েছে,গত সোমবার বুলগেরিয়ায় সবধরনের ঘরোয়া অনুষ্ঠানেও মাস্ক পরার নির্দেশনা জারি করে স্বাস্থ্যমন্ত্রী কিরিল আনানিয়েভ।

প্রধানমন্ত্রীকে জরিমানার বিষয়ে কিরিল আনানিয়েভ জানিয়েছেন,রিলা মোনাসটারি গির্জায় সুরক্ষা মাস্ক ছাড়া গিয়েছিলেন প্রধানমন্ত্রী। তাই নিয়মানুযায়ী তার জরিমানা করা হয়েছে। ওই সময় তার যেসব সফরসঙ্গীরা মাস্ক পড়েননি তাদের সবাইকে জরিমানা করা হবেও বলে জানান স্বাস্থ্যমন্ত্রী।

follow and like us:
0

সময় বাচাঁতে ঘরে বসে কেনা-কাটা