1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মহান আল্লাহর কাছে কীভাবে চাইব?

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ৩ জুলাই, ২০২০
  • ১৬৯ পাঠক

ধর্মচিন্তা ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
উস্তাদ ইসমাঈল কামদার
‘বরকত’ আমাদের প্রতি মুহূর্তের সময়ে কেন এত দরকার, কেনই বা এর জন্য খুব বেশি দোয়ার প্রয়োজন তা প্রতিটি মুমিনেরই জানা। কারণ একজন একনিষ্ঠ মুমিন দোয়াতেই প্রশান্তি খুঁজে পায়। যেহেতু সবকিছু মহান আল্লাহর নিয়ন্ত্রণে, তাই সব কিছুতেই সাহায্যের জন্য আল্লাহর কাছে দোয়া করতে হবে, তার কাছে চাইতে হবে।

আল্লাহর কাছে চেয়ে নিন তিনি যেন আপনার লক্ষ্য পূরণে সাহায্য করেন। আল্লাহর কাছে চেয়ে নিন তিনি আপনার লক্ষ্য অর্জনে যা যা পুঁজি দরকার তা যেন পাঠিয়ে দেন। আল্লাহর কাছেই ফিরে আসুন। তিনি আপনার সব চাওয়া পাওয়ায় রূপান্তরিত করে দেবেন, ইনশাআল্লাহ। এজন্য আমরা কিছু কর্মসূচি ঠিক করতে পারি।

আপনি আল্লাহর সন্তুষ্টির জন্য যা যা লক্ষ্য অর্জন করতে চান তার একটি তালিকা করে নিন। এটা আপনাকে ফোকাসড ও নিয়মানুবর্তী করতে সাহায্য করবে। একজন মুসলিম হিসেবে কিছু নীতি পবিত্র কোরআন সুন্নাহতে স্পষ্টভাবে আছে, যা আপনাকে করতেই হবে। আরও কিছু নীতি সাফল্যের জন্য খুব জরুরি- সততা, স্বচ্ছতা, সত্যবাদিতা, নিজেকে নিয়ন্ত্রণ, দায়িত্ববোধ, শ্রদ্ধাবোধ ইত্যাদি অর্জনে সদা তৎপর থাকা উচিত।

যখন প্রতিদিনের কর্মতালিকা সাজাবেন প্রথমেই আপনার নামাজের সময়গুলোকে আন্ডারলাইন করে সুন্দর একটি নিয়ত করবেন। একজন মুসলিমের জন্য যত ব্যস্ততাই আসুক, নামাজকে ছাড় দেওয়ার কোনো সুযোগ নেই। এটা এমন এক মৌলিক ইবাদত যার উপরে আমরা কোনোভাবেই অন্য কিছুকে প্রাধান্য দিতে পারব না।

নামাজ ছাড়া যতই বরকতের দোয়া করা হোক, এটা কখনই পাওয়া যাবে না। প্রথমে দিনে পাঁচবার আল্লাহর কাছে হাজিরা দিয়ে সম্পর্ক গড়ে নিন। এরপর যা খুশি চেয়ে নিন আপনার রবের কাছে।

কিছু সময় আপনার গুণের কথা ভেবে একটা তালিকা করুন। কীভাবে উম্মাহর কল্যাণে কাজে লাগতে পারেন? নিজের ভেতর খুঁজে নিন কী কী গুণ ও উপহার আপনার আছে। যৌক্তিক স্বপ্ন দেখুন। স্বপ্নের সঙ্গে স্রষ্টাপ্রদত্ত গুণ ও যোগ্যতাগুলোর সমন্বয় ঘটিয়ে লক্ষ্য নির্ধারণ করে কাজে লেগে যান।

সময়োপযোগী নীতি অবলম্বন করুন। যে কোনো বড় কাজকে খ- খ- করে নিন। সুনির্দিষ্ট পরিকল্পনা অনুযায়ী এগিয়ে যান।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD