1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৫:১৮ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নুরালাপুরে ব্রহ্মপুত্র নদে ভেঙ্গে পড়েছে সেতু,পারাপারে রেড়েছে ভোগান্তি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ৫ জুলাই, ২০২০
  • ২৬৭ পাঠক

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
রবিবার, ৫ জুলাই ২০২০:
নরসিংদীতে ব্রহ্মপুত্র নদের উপরে নির্মিত একটি পুরনো সেতু ভেঙ্গে পড়েছে। শনিবার রাতে মাধবদী থানাধীন নুরালাপুর ইউনিয়ন পরিষদ সংলগ্ন স্কুলের পাশে অবস্থিত উক্ত সেতুটি ভেঙ্গে পড়ে। এতে নদের দুইপাড়ের গ্রামগুলো বিশেষ করে নুরালাপুর ও গদাইরচর গ্রামবাসী চরম ভোগান্তিতে পড়ে। তবে গ্রামবাসীর ভোগান্তি দূর করতে স্থানীয় উপজেলা প্রশাসনের তৎপরতায় এই পুরনো সেতুটির জয়গায় নতুন সেতু নির্মাণে তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহন করা হচ্ছে বলে জানান সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা আক্তার।

এলাকাবাসী জানান, সরকার নির্ধারিত নদী খননের পর এই সেতুর পিলারের নিচের অংশে পর্যাপ্ত মাটি না থাকায় সেতুটি ভেঙ্গে পড়ে। তারা আরও জানান, এই সেতু দিয়ে দৈনিক কয়েক হাজার মানুষ পারাপার হতো, সেতুটি ভেঙে পড়ায় দুইপাড়ের এলাকার যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে নদী পারাপারে চরম ভোগান্তি শুরু হয়েছে। এই অবস্থায় জন ভোগান্তি দূর করতে অতি দ্রুত সেতুটি নির্মাণের জন্য সরকারের কাছে তারা দাবি জানিয়েছেন।
এদিকে সেতুটি ভেঙ্গে পড়ার খবর শুনে রবিবার (৫ জুলাই) সকালে নুরালাপুর ইউপি চেয়ারম্যান খাদেমুল ইসলাম ফয়সাল তা পরিদর্শন করেন ও উপজেলা নির্বাহী কর্মকর্তাকে বিষয়টি অবগত করেন।

নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মোসা: তাসলিমা আক্তার নরসিংদী প্রতিদিনকে জানান, সেতুটি ভাঙ্গার বিষয়টি তিনি অবগত হয়েছেন। সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে আলোচনা শেষে এই পুরনো সেতুটির জন্য নির্ধারিত স্থানেই নতুন প্রকল্প ব্যবস্থার মাধ্যমে নতুন সেতু নির্মাণ করা হবে বলে তিনি জানান। সেইসাথে সাময়িকভাবে লোক পারাপারের জন্য বিকল্প ব্যবস্থা গ্রহনের প্রস্তুতি নেয়া হচ্ছে বলেও তিনি জানান।
পানি উন্নয়ণ বোর্ডের নির্বাহী প্রকৌশলী বিজয় ইন্দ্র শঙ্কর চক্রবর্তী নরসিংদী প্রতিদিনকে জানান, ওই এলাকার সেতুটি ছোট ও চওড়া কম ছিলো। সরকার নির্ধারিত সিএস অনুযায়ী নদী খননের ফলে নদীগুলো নাব্যতা ফিরে পেয়েছে। বর্তমানে নদের চওড়ার সাথে নিচের গভীরতা বেড়েছে। তাই কয়েক স্থানে পুরনো সেতুগুলো ঝুঁকিতে রয়েছে। পুরনো সেতুগুলো নতুন করে নির্মাণ করার জন্য পানি উন্নয়ন বোর্ড নরসিংদী কর্তৃক একটি প্ল্যান নিয়ে সংশ্লিষ্ট দপ্তরে আলোচনা হয়েছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD