বৃহস্পতিবার | ৬ই আগস্ট, ২০২০ ইং |

বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে নরসিংদীতে বৃক্ষরোপণ করেন এমপি বুবলী

মোঃ নাহিদ প্রধান | নরসিংদী প্রতিদিন
-বৃহস্পতিবার-১৬ জুলাই ২০২০: “মুজিব বর্ষের আহবান ৩টি করে গাছ লাগান” এই স্লোগানকে সামনে রেখে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এক কোটি বৃক্ষের চারা রোপণ কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন মাননীয় প্রধানমন্ত্রী ও আওয়ামীলীগ সভাপতি শেখ হাসিনা। দলীয় সভাপতির নির্দেশে সারা দেশে পালিত হচ্ছে বৃক্ষরোপণ কর্মসূচী। দেশের অন্যান্য জেলা ও উপজেলার মতো নরসিংদীতেও বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হচ্ছে।

বৃহস্পতিবার (১৬ জুলাই) দুপুরে নরসিংদী সদরের ইউএমসি জুট মিল ও সাহেপ্রতাবে অবস্থিত ফ্যাশন ডিজাইন ট্রেনিং ইনস্টিটিউট প্রাঙ্গনে সামাজিক দূরত্ব বজায় রেখে বনজ,ফলজ ও ঔষধী গাছের চারা রোপণ করেন নরসিংদীর সংরক্ষিত নারী আসনের এমপি তামান্না নুসরাত বুবলী।

এসময় এমপি তামান্না নুসরাত বুবলী বলেন, বৃক্ষ পরিবেশের ভারসাম্য রক্ষা করে এবং ভবিষ্যৎ প্রজন্মের জন্য বৃক্ষ সঞ্চয়ের চাবিকাঠি হিসেবে উপকার দেয়। যেমন ফল আমাদের দেহের পুষ্টি বৃদ্ধি করে,ঠিক তেমনি ঔষধী গাছও চিকিৎসা ও ঔষধ তৈরির ক্ষেত্রে বিশেষ ভূমিকা রাখে। তাই জাতির পিতার জন্মশতবার্ষিকীকে স্মরণীয় করে রাখার লক্ষ্যে প্রধানমন্ত্রীর নির্দেশে পরিবেশ ও মানুষদের কল্যাণে আমি নরসিংদীতে বিভিন্ন জায়গায় নানা প্রজাতির বৃক্ষ রোপণ করেছি এবং পরবর্তীতেও এই কার্যক্রম অব্যাহত থাকবে।

follow and like us:
0