1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ১০:৪৯ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

বেলাবতে ৬৮০ কেজি গ্রামের বস এর দাম ১৫ লাখ টাকা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২২ জুলাই, ২০২০
  • ২২৭ পাঠক

আলমগীর পাঠান | নরসিংদী প্রতিদিন
-বুধবার-২২ জুলাই ২০২০: বৈশ্বিক করোনা সংকটে বসে নেই নরসিংদীর পশু খামারীরা। তারা আসছে পবিত্র ঈদ উল আজহায় পালিত পশুগুলো কেউ অনলাইনে আবার কেউ সিমিত পরিসরের হাটে বিক্রির জন্য দৌড়াচ্ছেন। এর মাঝে বেলাব উপজেলায় এক খামারির দুটি ষাঁড় গরুর নাম দেয়া হয়েছে ‘গ্রামের বস ও গ্রামের বাবু’। গ্রামের বসের দাম হাঁকা হচ্ছে ১৫ লাখ ও গ্রামের বাবুর দাম হাঁকা হচ্ছে ১২ লাখ টাকা। বেলাব উপজেলার সল্লাবাদ ইউনিয়নের সররাবাদ গ্রামের মা: ইদ্রিস মিয়ার ছেলে রাজিব প্রধান শখ করে ষাঁড় গরু দুটি পালন করেন। গরু দুটি অনলাইনে বিজ্ঞাপণ দেয়ার পর, তা দেখার জন্য প্রতিদিনই বাড়িতে ভিড় জমাচ্ছে ক্রেতা ও স্থানীয় লোকালয়ের লোকজন।
ষাঁড় দুটির নামকরণের কথা বলতে গিয়ে রাজিব জানান, ‘ষাঁড় দুটি জন্মের পর থেকেই আমি লালন পালন করছি তাদের নাম করণ করা হয় ‘গ্রামের বস ও গ্রামের বাবু। এ নামে এই ইউনিয়নে এরকম কোন ষাঁড় আর নেই। ষাঁড় দুটি এই এলাকার সেরা ষাঁড়। ইতোমধ্যে ক্রেতারা ‘গ্রামের বস’ এর দাম করেছেন ১২ লাখ ও অন্যটির দাম করেছেন সাড়ে আট লাখ টাকা।
গ্রামের বসের দৈর্ঘ্য ১০০ ইঞ্চি। উচ্চতা ছয় ফুট। চওড়া ৯৬ ইঞ্চি এবং ওজন প্রায় এক হাজার ৬৮০ কেজি (৪২ মণ)। সাদা আর কালো রঙের অস্ট্রেলিয়ান জাতের ষাঁড়টি সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে মোটাতাজা করা হয়েছে।
এ ছাড়াও খামারে ছোট-বড় আরও চারটি গরু রয়েছে, প্রতিটি গরুকে দেশীয় পদ্ধতিতে ও দেশীয় খাবার যেমন- ছোলার ভূষি, মসুরির ভূষি, ভুট্টার গুঁড়া, গমের গুঁড়া, গমের ভূষি, ডাব, কাঁচা ঘাস ও খড় খাওয়ানো হয়েছে বলে জানান রাজিব প্রধান।
উপজেলা প্রাণী সম্পদ কর্মকর্তা ডাঃ মোহাম্মদ শরীফ জানান,আমরা ষাঁড় দুটির খোঁজ খবর নিয়ে অনলাইনে বিক্রির ব্যবস্থা করে দেয়ার ক্ষেত্রে আমরা সহযোহীতা করবো। যাতে খামারী ন্যায্য মূল্য পায়। আমরা দেশীয় পদ্ধতিতে গরু মোটাতাজাকরনের পরামর্শ প্রদান করে থাকি।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD