1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১০:৪৮ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

ঈদের দিনেও ২১ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ২১৯৯

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ১ আগস্ট, ২০২০
  • ১৬০ পাঠক

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
শনিবার, ১ আগস্ট ২০২০:
ত্যাগের মহিমায় সারা দেশে ঈদুল আজহা উদযাপন হচ্ছে। খুশির এই দিনেও দেশ নতুন করে ২৪ ঘণ্টায় ২ হাজার ১৯৯ জন কোভিড-১৯ আক্রান্ত হয়েছেন। এই সময়ের মধ্যে মৃত্যু হয়েছে ২১ জনের।

দেশে এখন মোট আক্রান্তের সংখ্যা বেড়ে ২ লাখ ৩৯ হাজার ৮৬০ জন হয়েছে এবং মোট মৃত্যুর সংখ্যা বেড়ে ৩ হাজার ১৩২ জনে দাঁড়িয়েছে।

২৪ ঘণ্টায় মোট পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৪ দশমিক ৯৮ শতাংশ ও এই সময়ের মধ্যে মৃত্যুর হার ১ দশমিক ৩১ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় যারা মারা গেছেন তাদের মধ্যে পুরুষ ১৬ জন এবং নারী ৫ জন। এ পর্যন্ত যারা কোভিড আক্রান্ত মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে পুরুষের সংখ্যা ২ হাজার ৬৬২ জন, ৭৮ দশমিক ৬১ শতাংশ এবং নারী ৬৭০ জন, ২১ দশমিক ৩৯ শতাংশ।

শনিবার (১ আগস্ট) করোনা পরিস্থিতি নিয়ে সরকারের জাতীয় রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) এর ভিডিও কনফারেন্সের মাধ্যমে নিয়মিত বুলেটিনে সংযুক্ত হয়ে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. সুলতানা বলেন, ‘গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে ৮ হাজার ৬৬৯টি। পরীক্ষা হয়েছে পূর্বের নমুনাসহ ৮ হাজার ৮০২টি। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ১১ লাখ ৮৫ হাজার ৬১১টি নমুনা।’

কোভিড-১৯ আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ১১৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১ লক্ষ ৩৬ হাজার ২৫৩ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৫৬ দশমিক ৮১ শতাংশ।

তিনি আরও বলেন, ‘গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের বয়সভিত্তিক বিশ্লেষণে ১১ থেকে ২০ বছরের মধ্যে ২ জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ১ জন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ৪ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৮ জন, ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ৫ জন ও ৮১ থেকে ৯০ বছরের মধ্যে ১ জন রয়েছেন।’

এ পর্যন্ত বয়সভিত্তিক মৃত্যু শূণ্য থেকে ১০ বছরের মধ্যে ১৮ জন, দশমিক ৫৭ শতাংশ; ১১ থেকে ২০ বছরের মধ্যে ৩২ জন, ১ দশমিক ০২ শতাংশ; ২১ থেকে ৩০ বছরের মধ্যে ৮৭ জন, ২ দশমিক ৭৮ শতাংশ; ৩১ থেকে ৪০ বছরে ২০৫ জন, ৬ দশমিক ৫৫ শতাংশ; ৪১ থেকে ৫০ বছরে ৪৩৮ জন, ১৩ দশমিক ১৮ শতাংশ; ৫১ থেকে ৬০ বছরে ৯০১ জন, ২৮ দশমিক ৭৭ শতাংশ এবং ষাটোর্ধ্ব ১ হাজার ৪৫১ জন, ৪৬ দশমিক ৩৩ শতাংশ।

ডা. সুলতানা বলেন, যে ২১ জন গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ঢাকা বিভাগে ৯ জন, চট্টগ্রাম বিভাগে ৩ জন, খুলনা বিভাগে ৫ জন, রাজশাহী বিভাগে ১ জন, বরিশাল বিভাগে ২ জন ও ময়মনসিংহ বিভাগে ১ জন। তাদের মধ্যে হাসপাতালে মারা গেছেন ২০ জন, বাড়িতে ১ জন।’

এ পর্যন্ত বিভাগভিত্তিক মৃত্যুর সংখ্যা ও শতকরা হারে ঢাকা বিভাগে ১ হাজার ৪৯৭ জন, শতকরা হার ৪৭ দশমিক ৮০ শতাংশ; চট্টগ্রামে ৭৬১ জন, ২৪ দশমিক ৩৩ শতাংশ; রাজশাহী ১৮৬ জন, ৫ দশমিক ৯৪ শতাংশ; খুলনা ২২৬ জন, ৭ দশমিক ২২ শতাংশ; বরিশাল ১২৪ জন, ৩ দশমিক ৯৬ শতাংশ; সিলেটে ১৫১ জন, ৪ দশমিক ৮২ শতাংশ; রংপুরে ১১৮ জন, ৩ দশমিক ৭৭ শতাংশ এবং ময়মনসিংহ বিভাগে ৬৮ জন, ২ দশমিক ১৭ শতাংশ।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে এসেছেন ৭৭১ জন, ছাড় পেয়েছেন ৫০০ জন। এ পর্যন্ত মোট আইসোলেশনে গেছেন ৫১ হাজার ৪৮১ জন। এ পর্যন্ত আইসোলেশন থেকে মুক্ত হয়েছেন ৩২ হাজার ৯০০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৫৮১ জন।

ডা. সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় কোয়ারেন্টাইনে যুক্ত হয়েছেন ১ হাজার ৬৫৫ জন। এ পর্যন্ত মোট ৪ লাখ ৩৮ হাজার ১৪১ জন। ২৪ ঘণ্টায় ছাড় পেয়েছেন ২ হাজার ২০৭ জন। এ পর্যন্ত ছাড় পেয়েছেন ৩ লাখ ৮১ হাজার ৮৬৯ জন। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৬ হাজার ২৭২ জন।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD