1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. narsingdipratidin.mail@gmail.com : narsingdi :
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
রবিবার, ২৫ অক্টোবর ২০২০, ০৮:৪৫ পূর্বাহ্ন
ব্রেকিং নিউজ :
দুর্গোৎসব উপলক্ষে সেভ লাইফ ব্লাড ডোনার্স ক্লাবের উদ্যোগে শিশু মেলা ও খাদ্য বিতরণ নরসিংদীতে থার্মেক্স গ্রুপের সামনে মটরসাইকেল থেকে ছিটকে পরে মা ও শিশু সন্তান নিহত বড় উৎসবকে টার্গেট করে দেশব্যাপী জাল টাকা ছড়িয়ে দিত চক্রটি নরসিংদীতে পূজা মন্ডপে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী উপহার,মনিটরিং সেল ও বিনামূল্যে চিকিৎসা সেবা কেন্দ্র উদ্বোধন শারদীয় দূর্গাপূজা উপলক্ষে খাদ্য সামগ্রী,বস্ত্র ও নগদ অর্থ বিতরণ করলেন ইউ.পি চেয়ারম্যান ঝালকাঠি সদর  উপজেলার তিন ভূমি অফিস পরিদর্শন করলেন উপ-ভূমি সংস্কার কমিশনার নিসচা মাধবদী থানা শাখার উদ্যোগে জাতীয় নিরাপদ সড়ক দিবস উদযাপন আজ মহাষষ্ঠী : ঢাকের বাদ্য-উলুধ্বনির মধ্য দিয়ে দেবী দুর্গার মর্ত্যে আগমন রায়পুরায় ৫৫ পূজামন্ডবকে আর্থিক অনুদান প্রদান আলোর পথযাত্রী পাঠাগারে বিনামূল্যে চিকিসা সেবা ও ওষুধ বিতরণ

৪৩০ জন কৃষক পেল বিনামূল্যে শাক ও সবজি বীজ

সফুরউদ্দিন প্রভাত
  • প্রকাশিত বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ৪৩০জন প্রান্তিক ও অসহায় কৃষকের মাঝে বিনামূল্যে ১৩ প্রজাতির শাক ও সবজির বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এসব বীজ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সোহাগ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাননীয় সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক জুয়েল, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন, খরিপ-২ মৌসুমে ৪৩০ জন প্রান্তিক কৃষকের মাঝে শাক ও সবজির বীজ বিতরণ করা হয়েছে। এতে প্রতি কৃষককে লাল শাক ৫০ গ্রাম, ডাটা শাক ৫০ গ্রাম, কলমি শাক ৫০ গ্রাম, পুই শাক ৫০ গ্রাম, পালং শাক ১০০ গ্রাম, মুলা ১০০ গ্রাম, শষা ৩ গ্রাম, লাউ ৫ গ্রাম, মিষ্টি কুমড়া ৫ গ্রাম, করলা ১০ গ্রাম, মরিচ ২ গ্রাম, বরবটি ১০ গ্রাম এবং শিমের বীজ ৫০ গ্রাম প্রদান করা হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আলহাজ নজরুল ইসলাম বাবু বলেন, বর্তমান সরকার কৃষক ও কৃষি বান্ধব সরকার। মহামারি করোনাকালের শুরুতে সরকার মানুষের জন্য ত্রাণ সহায়তার ব্যবস্থা করেছে। বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে। এখন দিচ্ছে বীজ, সার ইত্যাদি। নগদ টাকা না দিয়ে এসব দেওয়া হচ্ছে উৎপাদন বাড়াতে। যাতে কৃষকরা তাদের চাহিদা মিটিয়ে বাজারে বিক্রি করে লাভবান হতে পারে।

বীজ পেয়ে কৃষকরা জানান, বিনামূল্যে উন্নত মানের বীজ পেয়েছি। সরকার আমাদের মত কৃষকদের কথা ভেবে এমন প্রণোদনা দিয়ে আবরও প্রমাণ করল প্রধানমন্ত্রীর এই প্রণোদনা আমাদের কষ্টের অনেকটা লাঘব করবে।

পরে সাংসদ আলহাজ নজরুল ইসলাম বাবু একটি বাড়ি একটি খামার প্রকল্পে ২৬ জনকে চার লাখ ৯০ হাজার টাকা সহজ শর্তে ঋন প্রদান করেন।

 

 

follow and like us:
0
আরো সংবাদ পড়ুন

প্রয়োজনে ফোন করুন- ০১৭১৩৮২৫৮১৩

শাহিন আইটির একটি অঙ্গ-প্রতিষ্ঠান