1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:০৪ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

৪৩০ জন কৃষক পেল বিনামূল্যে শাক ও সবজি বীজ

সফুরউদ্দিন প্রভাত
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২৪ সেপ্টেম্বর, ২০২০
  • ১৯১ পাঠক

নারায়ণগঞ্জের আড়াইহাজারে ৪৩০জন প্রান্তিক ও অসহায় কৃষকের মাঝে বিনামূল্যে ১৩ প্রজাতির শাক ও সবজির বীজ বিতরণ করা হয়েছে। উপজেলা প্রশাসন ও কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের যৌথ উদ্যোগে বৃহস্পতিবার দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে এসব বীজ বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সোহাগ হোসেনের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন মাননীয় সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম, উপজেলা কৃষি কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মোজাম্মেল হক জুয়েল, ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম স্বপন প্রমুখ।

উপজেলা কৃষি কর্মকর্তা কাজী আনোয়ার হোসেন, খরিপ-২ মৌসুমে ৪৩০ জন প্রান্তিক কৃষকের মাঝে শাক ও সবজির বীজ বিতরণ করা হয়েছে। এতে প্রতি কৃষককে লাল শাক ৫০ গ্রাম, ডাটা শাক ৫০ গ্রাম, কলমি শাক ৫০ গ্রাম, পুই শাক ৫০ গ্রাম, পালং শাক ১০০ গ্রাম, মুলা ১০০ গ্রাম, শষা ৩ গ্রাম, লাউ ৫ গ্রাম, মিষ্টি কুমড়া ৫ গ্রাম, করলা ১০ গ্রাম, মরিচ ২ গ্রাম, বরবটি ১০ গ্রাম এবং শিমের বীজ ৫০ গ্রাম প্রদান করা হয়েছে।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ আলহাজ নজরুল ইসলাম বাবু বলেন, বর্তমান সরকার কৃষক ও কৃষি বান্ধব সরকার। মহামারি করোনাকালের শুরুতে সরকার মানুষের জন্য ত্রাণ সহায়তার ব্যবস্থা করেছে। বাড়ি বাড়ি খাদ্যসামগ্রী পৌঁছে দিয়েছে। এখন দিচ্ছে বীজ, সার ইত্যাদি। নগদ টাকা না দিয়ে এসব দেওয়া হচ্ছে উৎপাদন বাড়াতে। যাতে কৃষকরা তাদের চাহিদা মিটিয়ে বাজারে বিক্রি করে লাভবান হতে পারে।

বীজ পেয়ে কৃষকরা জানান, বিনামূল্যে উন্নত মানের বীজ পেয়েছি। সরকার আমাদের মত কৃষকদের কথা ভেবে এমন প্রণোদনা দিয়ে আবরও প্রমাণ করল প্রধানমন্ত্রীর এই প্রণোদনা আমাদের কষ্টের অনেকটা লাঘব করবে।

পরে সাংসদ আলহাজ নজরুল ইসলাম বাবু একটি বাড়ি একটি খামার প্রকল্পে ২৬ জনকে চার লাখ ৯০ হাজার টাকা সহজ শর্তে ঋন প্রদান করেন।

 

 



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD