1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১২:২৫ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

লোভনীয় অফার: বিকাশে টাকা নিয়ে পণ্য দিত না তারা

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০২০
  • ১৮০ পাঠক

অনলাইনে পোশাক বিক্রির নামে প্রতারণার অভিযোগে দুজনকে গ্রেফতার করেছে সিআইডির সাইবার পুলিশ। গ্রেফতারকৃতরা হলেন- স্বত্বাধিকারী মো. ওসমান গণি (২৫) ও তার সহযোগী স্ত্রী সুরাইয়া আক্তার স্বর্ণা (২১)।

সোমবার (২৮ সেপ্টেম্বর) সিআইডির অতিরিক্ত পুলিশ সুপার কামরুজ্জামান ব্রেকিংনিউজকে এ তথ্য নিশ্চিত করেছেন।

এ সময় তাদের থেকে প্রতারণার কাজে ব্যবহৃত চারটি মোবাইল, একটি ল্যাপটপ, ১৬টি সিম উদ্ধার করা হয়। এছাড়াও ফ্যাশন হাউজ নামে ফেসবুক পেজটি পরিচালনার কাজে ব্যবহৃত আইডি ও ডিভাইসটি উদ্ধার করা হয়।

কামরুজ্জামান বলেন, সিআইডির সাইবার পুলিশ সেন্টারের সাইবার মনিটরিং সেল ফ্যাশন হাউজ নামে ফেসবুকে পণ্য বিক্রির একটি ভুয়া পেজের সন্ধান পায়। এতে পণ্য বিক্রির নামে বিকাশে অগ্রিম টাকা গ্রহণ সংক্রান্ত অভিযোগ পাওয়া যায়। এর ভিত্তিতে সাইবার পুলিশ সেন্টার ফ্যাশন হাউজ পেজটির বিরুদ্ধে অনুসন্ধান কার্যক্রম শুরু করে।

এরপর গত ২৪ সেপ্টেম্বর খুলনার আবাসিক এলাকা থেকে ফ্যাশন হাউজ পেজের প্রকৃত স্বত্বাধিকারী মো. ওসমান গণি (২৫) ও তার সহযোগী স্ত্রী সুরাইয়া আক্তার স্বর্ণাকে (২১) গ্রেফতার করা হয়।

অনুসন্ধানে জানা যায়, ফ্যাশন হাউজ পেজটি অনলাইনে কম দামে মেয়েদের পোশাক বিক্রির লোভনীয় অফার দিতো। ১৪০০-১৫০০ টাকায় তিন-চারটি জামা বিক্রির নামে গ্রাহকদের অগ্রিম টাকা বিকাশে পরিশোধ করতে বলতো। কিন্তু টাকা পরিশোধের অর্ডারকৃত পণ্য না পাঠিয়ে তাদের ফেসবুক পেজ থেকে ব্লক করে দিতো। এভাবে ওই পেজটির বিরুদ্ধে প্রতারণার শিকার অসংখ্য গ্রাহক সাইবার পুলিশ সেন্টারে অভিযোগ জানায়।

সিআইডির এ কর্মকর্তা আরও জানান, প্রতারিত গ্রাহকদের অভিযোগের ভিত্তিতে সাইবার পুলিশ সেন্টার ফ্যাশন হাউজ পেজের প্রকৃত স্বত্বাধিকারীকে শনাক্ত করার জন্য অনুসন্ধান কার্যক্রম জোরদার করে। এর একপর্যায়ে মো. ওসমান গণি নামে একজনকে চিহ্নিত করা হয়।

গ্রেফতারদের বিরুদ্ধে পল্টন মডেল থানায় ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা করা হয়েছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD