1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০২:১৯ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আড়াইহাজারে ২৫০ জেলে পেল ২০ কেজি করে চাল

সফুরউদ্দিন প্রভাত
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৪ অক্টোবর, ২০২০
  • ২২৫ পাঠক

মা ইলিশ সংরক্ষন অভিযান শুরু হওয়ায় নারায়ণগঞ্জের আড়াইহাজারে ক্ষতিগ্রস্ত ইলিশ শিকারি জেলেদের মধ্যে চাল বিতরণ করা হয়েছে। বুধবার খাগকান্দা লঞ্চঘাট এলাকায় খাগকান্দা ইউনিয়নের ২৫০ জন ইলিশ আহরনকারী জেলেদের মাঝে ২০ কেজি করে ভিজিএফ (চাল) বিতরণ করা হয়। এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানের প্রধান অতিথি ছিলেন মাননীয় সংসদ সদস্য আলহাজ নজরুল ইসলাম বাবু।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোঃ সোহাগ হোসেনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান মুজাহিদুর রহমান হেলো সরকার, সিনিয়র মৎস্য কর্মকর্তা মাহমুদা আক্তার, পিআইও আবু ছাঈদ মল্লিক, ইউপি চেয়ারম্যান আরিফুল ইসলাম, যুবলীগ সভাপতি রেজাউল করিম ভূইয়া, ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি দেলোয়ার হোসেন প্রমুখ।

উপজেলা মৎস্য অফিস সুত্রে জানা যায়, চলতি বছর ইলিশের প্রধান প্রজনন মৌসুমে আগামী ১৪ অক্টোবর থেকে ৪ নভেম্বর পর্যন্ত ২২ দিন প্রধান ইলিশ প্রজনন মৌসুম ঘোষণা করেছে সরকার। এ অভিযান চলাকালে ইলিশ ধরা, আহরণ, বিক্রি ও বিপণন বন্ধ থাকবে।

উল্লেখ্য, ইলিশের প্রজনন সময়ে সরকারের খাদ্য সহায়তা কর্মসূচির আওতায় শিবচর উপজেলায় চলতি অর্থবছরে (২২ দিনের জন্য) জেলেদের জন্য ৯ হাজার কেজি ভিজিএফ চাল বরাদ্দ করা হয়েছে। এই সহায়তার আওতায় ৪৫০ জন জেলে পরিবারকে ইলিশের প্রজনন মৌসুম পরিবার প্রতি ২০ কেজি চাল বরাদ্দ করা হয়েছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD