1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৮:১৩ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

মাধবদীতে আগুনে ভস্মীভূত দুই কারখানা-ব্যাপক ক্ষয়ক্ষতির আশঙ্কা

খন্দকার শাহিন | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | রবিবার, ১৮ অক্টোবর, ২০২০
  • ২১৬ পাঠক

নরসিংদীর মাধবদীতে দুটি কারখানায় ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। রবিবার (১৮ অক্টোবর) বিকালে পৌর শহরের মনোহরপুরে বৈদ্যুতিক শর্টসার্কিটের মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে পৌনে পাঁচ টার দিকে আগুন নিয়ন্ত্রণে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। এ অগ্নিকান্ডে জুয়েল মোল্লার কাপড় উৎপাদনের সুতার ভিম তৈরি করার একটি কারখানা সহ দুটি কারখানা ভস্মীভূত হয়েছে। এতে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে বলে আশঙ্কা করছেন ভুক্তভোগীরা।

ভুক্তভোগী ও প্রত্যক্ষদর্শীরা জানান, ওই এলাকার রতন দাস মালিকাধিন টেক্সটাইল মিলে বিদ্যুৎ ফায়ার করে অগ্নিকান্ডের সূত্রপাত ঘটে। এ সময় মিলের শ্রমিকরা আগুন নেভানোর জন্য গ্যাস স্প্র্যা করে। পরে আগুনের লেলিহান পাশে থাকা জুয়েল মোল্লার কারখানায় ছড়িয়ে পরে। এসময় আগুনের তীব্রতা বেশি হওয়ায় আগুন নিয়ন্ত্রণে আনতে না পেরে মাধবদী ও নরসিংদী সদর ফায়ার সার্ভিসকে খবর দেন। পরে স্থানীয় লোকজনের সহযোগিতায় প্রায় দুই ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে ফায়ার সার্ভিসের দুটি ইউনিট। তবে এর আগেই আগুনে ভস্মীভূত হয়ে যায় জুয়েল মোল্লার কারখানা।

ক্ষতিগ্রস্থ জুয়েল মোল্লার ভাই তুহিন জানান, কারখানায় বিদেশী মেশিন দিয়ে কাপড় উৎপাদনের ভিমে সুতা মোড়ানো হতো। কারখানায় থাকা মজুত ব্যাপক বিদেশী সুতা সহ মেশিন, মেশিনারিজ পুরে ছাই হয়ে গেছে, এতে প্রাথমিক ভাবে ৪০/৫০ লাখ টাকার ক্ষতির আশঙ্কা করছেন তিনি।
রতন দাস জানান, কারখানাটি অল্পের জন্য পুরো আগুনে ভস্মীভূত থেকে রক্ষা পেয়েছে। বিদেশি মেশিনের কাপর সহ ও দশটি সুতার ভিম পুরে গেছে, প্রাথমিক ভাবে ক্ষতির পরিমান নির্ণয় করা সম্ভম হয়নি।
মাধবদী বাজার ফায়ার সার্ভিসের ইনচার্জ রাফি আল ফারুক জানান, খবর পেয়ে ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনা হয়েছে। দুটি মিলে আগুনের লেলিহান ছড়িয়ে পরে। এর মাঝে একটি মিল উদ্ধার করা সম্ভব হয়েছে। তবে পানি সংকটের কারনে আগুন নিয়ন্ত্রনে আনতে কিছুটা বিঘ্ন ঘটে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD