1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৬:১১ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আজ মহাষষ্ঠী : ঢাকের বাদ্য-উলুধ্বনির মধ্য দিয়ে দেবী দুর্গার মর্ত্যে আগমন

লক্ষন বর্মন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ২২ অক্টোবর, ২০২০
  • ১৮৯ পাঠক

বোধনে দেবীর প্রাণ প্রতিষ্ঠার মধ্যে দিয়ে সকাল থেকে শুরু হয়েছে হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব পাঁচ দিন ব্যাপী শারদীয় দুর্গাপূজা। আজ বৃহস্পতিবার (২২ অক্টোবর) দেবীর মহাষষ্ঠীতে মন্ডপে মন্ডপে ষষ্ঠাদি কল্পারম্ভ এবং বেলতলা কিংবা বেলগাছের নিচে দেয়া হবে ষষ্ঠীপূজা। দেবীর আমন্ত্রণ ও অধিবাসের মধ্য দিয়ে শুরু হবে পূজার আনুষ্ঠানিকতা। ঢাকের বাদ্য, শঙ্খ আর উলুধ্বনির শব্দ দেবী দুর্গার মর্ত্যে আগমনের জানান দিচ্ছে। পূজার মন্ত্রোচ্চারণ, আরতি আর চন্ডী পাঠের আওয়াজে মাতোয়ারা হবে নরসিংদীর পূজামন্ডপগুলো।

দুর্গোৎসব চলাকালে সারা দেশের পূজামন্ডপে প্রতিদিনই অঞ্জলি, প্রসাদ বিতরণ ও ভোগ-আরতি হবে। তবে  এবার দুর্গোৎসব চলাকালে পূজামন্ডপ গুলোতে আলোকসজ্জা (লাইটিং), আরতি প্রতিযোগিতা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আলোচনা সভা অনুষ্ঠিত হবেনা।
এবার নরসিংদীতে প্রায় ৩শত ৩৫টি মন্ডপে দুর্গাপূজা অনুষ্ঠিত হচ্ছে। এর মধ্যে নরসিংদীতে প্রধান প্রধান পূজামন্ডপগুলোর মধ্যে রয়েছে বাগবিতান সংঘ (গোপীনাথ আখড়া), সেবা সংঘ, অগ্রনী সংঘ, দেবাঙ্গন, শিববাগ লোকনাথ ব্রহ্মচারী আশ্রম, পাতিল বাড়ি রোড বালুরমাঠ, বৌয়াকুড়, বীরপুর, হাজীপুর,  ব্রাহ্মন্দী কালাচাঁন মন্দির, ভেলানগরসহ বিভিন্ন উপজেলায় পূজা অনুষ্ঠিত হচ্ছে।
এদিকে সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনের জন্য মন্ডপগুলোতে নিরাপত্তা জন্য র‌্যাব ও পুলিশ বাহিনীর সদস্যরা মন্ডপগুলোতে তদারকি করবেন। আগামী ২৬ অক্টোবর  প্রতিমা বিসর্জনের মধ্য দিয়ে এ উৎসব শেষ হবে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD