1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
রবিবার, ২৮ ফেব্রুয়ারী ২০২১, ০৪:৪৭ অপরাহ্ন

রায়পুরায় অবৈধ ইটভাটা মালিককে কারাদণ্ড ও জরিমানা

নিজস্ব প্রতিবেদক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বুধবার, ৯ ডিসেম্বর, ২০২০

নিজস্ব প্রতিবেদক: নরসিংদীর রায়পুরায় অনিয়মের দায়ে আব্দুল্লাহ আল মামুন (৩৫) নামে একটি অবৈধ ইটভাটার মালিককে দুই মাসের কারাদণ্ড ও অপর একটি ইটভাটাকে ৫০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। মঙ্গলবার(৮ ডিসেম্বর) বিকেলে এ সাজা প্রদান করা হয়।

দণ্ডপ্রাপ্ত মামুন উপজেলার মাঝেরচরে অবৈধভাবে স্থাপিত মামুন ব্রিক ফিল্ড এর মালিক ও মাঝেরচর গ্রামের মৃত রবিউল্লার ছেলে। অর্থদণ্ডপ্রাপ্ত ইটভাটাটি হলো মুছাপুর এলাকার একতা ব্রিক ফিল্ড।
নরসিংদী জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. শাহরুখ খান এ তথ্য আরটিভি নিউজকে নিশ্চিত করে জানান, পরিবেশ দূষণ নিয়ন্ত্রণে নরসিংদীর জেলা প্রশাসকের নির্দেশে রায়পুরা উপজেলার মুছাপুর ইউনিয়নের ঝাউকান্দিতে অবস্থিত একতা ব্রিক ফিল্ড ও প্রত্যন্ত চরাঞ্চলের চাঁনপুর ইউনিয়নের মাঝেরচরের মামুন ব্রিক ফিল্ডে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

অভিযানকালে তার সঙ্গে ছিলেন জেলা প্রশাসনের আরেক নির্বাহী ম্যাজিস্ট্রেট মেহেদী হাসান কাউছার। নরসিংদী পরিবেশ অধিদপ্তর মোবাইল কোর্ট পরিচালনায় সার্বিক সহযোগিতা করে।
এসময় মামুন ব্রিক ফিল্ড ইটভাটার লাইসেন্স ও পরিবেশ ছাড়পত্র না থাকায় পরিবেশের জন্য ক্ষতিকর ইটভাটার মালিককে ইট প্রস্তুত ও ভাটা নিয়ন্ত্রণ (স্থাপন) আইন ২০১৩ অনুযায়ী দুই মাসের কারাদণ্ড প্রদান করা হয়। চরাঞ্চলে ভেকু মেশিন না থাকায় ইটভাটাটি ভেঙে দেওয়া যায়নি। একই সময়ে লাইসেন্সসহ প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় একতা ব্রিক ফিল্ডকে সংশ্লিষ্ট আইনে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয় এবং ইটভাটাটিকে সম্পূর্ণরূপে ভেঙে দেওয়া হয়।

এই পাতার আরও সংবাদ:-




টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD