1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৩:২০ পূর্বাহ্ন

এ সম্মান গোটা আড়াইহাজারবাসীর—সাংসদ নজরুল ইসলাম বাবু

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শুক্রবার, ২ এপ্রিল, ২০২১

 

নারায়নগঞ্জ-২ (আড়াইহাজার) আসনের সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ১২তম জাতীয় সংসদ অধিবেশনে সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত হওয়ায় ফুলেল শুভেচ্ছায় শিক্ত হচ্ছেন। শুক্রবার দিনব্যাপী দলীয় নেতাকর্মীসহ বিভিন্ন সামাজিক সংগঠন সাংসদ নজরুল ইসলাম বাবুকে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন। এ প্রতিক্রিয়ায় সাংসদ নজরুল ইসলাম বাবু বলেন,  আমাকে ১২তম জাতীয় সংসদ অধিবেশনে সভাপতিমন্ডলীর সদস্য মনোনীত করায়  বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এ সম্মান গোটা আড়াইহাজারবাসীর, যারা পর পর তিনবার আমাকে সংসদ সদস্য নির্বাচিত করে তাদের প্রতিনিধিত্ব করার সুযোগ দিয়েছেন।

প্রসঙ্গত: সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হওয়ার পর থেকে তার ছাত্রজীবনের কেন্দ্রীয় রাজনীতিতে যাত্রা শুরু। তিনি এরশাদ বিরোধী আন্দোলন করা অবস্থায় গ্রেফতার হন এবং সাড়ে তিন মাস কারাবরণ করেন। তিনি ঢাকা মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি এবং পরবর্তীতে তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নির্বাচিত হন। তৎকালীন বিরোধী দলীয় নেত্রী জননেত্রী শেখ হাসিনা এর সাথে সাক্ষাৎ করে ফেরার পথে ঢাকায় তিনি গ্রেফতার হন এবং ডান্ডাবেড়ী অবস্থায় দীর্ঘ ১১ মাস কারাবরণ করেন। কারাবরণ অবস্থায়ই তিনি কাউন্সিলরদের প্রত্যক্ষ ভোটে ২০০২ সালেই তিনি বাংলাদেশ ছাত্রলীগের সাধারণ সম্পাদক পদে বিপুল ভোটে নির্বাচিত হন। চার বছর কেন্দ্রিয় ছাত্রলীগের সাধারন সম্পাদক থেকে সারা দেশে ছাত্র সংগঠনকে অত্যন্ত শক্তিশালী অবস্থান গড়ে তুলতে সক্ষম হয়েছিলেন। ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামীলীগ এর কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক মর্মান্তিক ও বর্বর গ্রেনেড হামলার শিকার হন এবং দেশে ও দেশের বাইরে দীর্ঘদিন চিকিৎসা নিয়ে আল্লাহর অশেষ মেহেরবাণীতে জনতার মাঝে ফিরে আসেন।

তিনি আড়াইহাজার ছাত্রলীগের প্রতিষ্ঠাতা হিসেবে স্থানীয় ছাত্র রাজনীতির যাত্রা শুরু করেন। পরবর্তীতে তিনি সমবায় আন্দোলনের অগ্রদূত হিসেবে স্বীকৃতি স্বরূপ ১৯৯৬ সালে সমবায় ইউনিয়নের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক নির্বাচিত হন। এছাড়াও তিনি সমবায় মার্কেটিং সোসাইটি এবং বাংলাদেশ জুট কো-অপারেটিভ সোসাইটি’র চেয়ারম্যান হিসেবে নিষ্ঠা ও আন্তরিকতার সাথে দায়িত্ব পালন করে দৃষ্টান্ত স্থাপন করেছেন। তিনি বাংলাদেশ কোল্ড ষ্টোরেজ এসোসিয়েশনে বিশেষ অবদান রাখার স্বীকৃতি স্বরূপ ১৯৯৬ সাল থেকে তাকে পরপর তিনবার পরিচালকের দায়িত্ব প্রাপ্ত হন। আড়াইহাজার উপজেলা আওয়ামী লীগের সভপতির দায়িত্ব গ্রহণ করে গোটা উপজেলায় আওয়ামী লীগ ও এর অংগসংগঠনকে সাংগঠনিকভাবে আরও শক্তিশালী করেছেন।

সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু ২০০৮, ২০১৪ ও ২০১৮ সালে তার নিজ এলাকা নারায়ণগঞ্জ-২(আড়াইহাজার উপজেলা), সংসদীয় আসন-২০৫ থেকে একজন উদীয়মান তরুন হিসেবে পরপর ৩ বার সংসদ সদস্য নির্বাচিত হয়ে হাজার হাজার কোটি টাকার উন্নয়নমূলক কার্যক্রম বাস্তবায়ন করে চিরচেনা আড়াইহাজারকে বদলে দিয়েছেন। উন্নয়ন কাজের মধ্যে তিনশ’ বিঘা ভূমির উপর নির্মিত দক্ষিণ এশিয়া প্রথম ও বৃহত্তম জাতীয় প্রতিষ্ঠান বাংলাদেশ ফলিত, পুষ্টি ও গবেষণা ইনস্টিটিউট (বারটান) এর প্রধান কার্যালয়, আড়াইহাজার কৃষি প্রশিক্ষণ ইউস্টিটিউট, ফায়ার সার্ভিস, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ৫০ শয্যায় উন্নীত, সরকারি সফর আলী কলেজে অনার্স কোর্স চালু, সকল রেজিষ্টার প্রাথমিক ও কমিউনিটি স্কুল সরকারীকরণ, সকল শিক্ষা প্রতিষ্ঠানে একাধিক দৃষ্টিনন্দন ভবন নির্মান, একহাজার বিঘার উপর নির্মানাধীন জাপানী অর্থনৈতিক অঞ্চল উল্লেখযোগ্য।

এই পাতার আরও সংবাদ:-
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD