1. nahidprodhan143@gmail.com : নরসিংদী প্রতিদিন : নরসিংদী প্রতিদিন
  2. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  3. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  4. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  5. msprovat@gmail.com : ms provat : ms provat
  6. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
  7. subeditor@narsingdipratidin.com : Narsingdi Pratidin : Narsingdi Pratidin
মঙ্গলবার, ২০ এপ্রিল ২০২১, ০৫:২১ পূর্বাহ্ন

ব্রাহ্মণবাড়িয়া তাণ্ডব : খোলা আকাশের নিচেই দায়িত্ব নিল নতুন পৌর পরিষদ

নিউজ ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ৮ এপ্রিল, ২০২১

সাধারণত পৌর ভবন অথবা মিলনায়তনে জাঁকজমক অনুষ্ঠানের মাধ্যমে নিজেদের দায়িত্ব বুঝে নেন নির্বাচনে বিজয়ী মেয়র ও কাউন্সিলররা। চিরাচরিত এ নিয়ম আমরা দেখেই আসছি। তবে আজ এক ভিন্ন চিত্র দেখল গোটা দেশবাসী।
ব্রাহ্মণবাড়িয়ার পৌরসভা নির্বাচনে জয়ী মেয়র ও কাউন্সিলররা নিজেদের দায়িত্ব নিলেন খোলা আকাশের নিচে। সড়কে অস্থায়ী কার্যালয় তৈরি করে নিজেদের কার্যক্রম পরিচালনা শুরু করেছে ব্রাহ্মণবাড়িয়া পৌর কর্তৃপক্ষ। হেফাজতে ইসলামের তাণ্ডবে এভাবে দায়িত্ব নিতে হলো তাদের।
বৃহস্পতিবার (৮ এপ্রিল) বেলা সাড়ে ১১টায় দায়িত্বভার গ্রহণ করেছেন পৌরসভার নবনির্বাচিত মেয়র নায়ার কবির ও কাউন্সিলররা।
জাতির জনকের জন্মবার্ষিকী ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর অনুষ্ঠানে যোগ দিতে দেশে আসেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। এ ঘটনাকে কেন্দ্র করে ব্রাহ্মণবাড়িয়ায় গত ২৬ থেকে ২৮ মার্চ ব্যাপক তাণ্ডব চালায় হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকরা।
পুলিশ সুপার, সিভিল সার্জন, মৎস্য কর্মকর্তা, পৌরসভা, জেলা পরিষদ কার্যালয়ে হামলা ও অগ্নিসংযোগ করে হেফাজতের সমর্থকরা। এ ছাড়া তারা আলাউদ্দিন সঙ্গীতাঙ্গন, আলাউদ্দিন খাঁ পৌর মিলনায়তন, ভূমি অফিস ও খাঁটিহাতা হাইওয়ে থানা ভবনসহ বেশ কয়েকটি সরকারি-বেসরকারি স্থাপনায় হামলা চালায়।
খোলা আকাশের নিচে দায়িত্বভার গ্রহণ অনুষ্ঠানে নবনির্বাচিত মেয়র নায়ার কবির বলেন, ‘হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকদের ভাঙচুর-অগ্নিসংযোগের কারণে পৌরসভা ভবনটি ধ্বংসস্তূপে পরিণত হয়েছে। সব কিছু পুড়িয়ে দেয়া হয়েছে। তাই বাধ্য হয়ে খোলা আকাশের নিচে রাস্তায় বসে মেয়রের দায়িত্ব নিতে হয়েছে।’
তিনি আরও বলেন, ‘বর্তমান পরিস্থিতিতে পৌর নাগরিকরা সেবা থেকে বঞ্চিত হচ্ছেন। সেজন্য আমি দুঃখ প্রকাশ করছি। দ্রুত সময়ের মধ্যে নাগরিক সেবা চালুর চেষ্টা চলছে। সবার সহযোগিতা না পেলে ধ্বংসস্তূপে পরিণত পৌরসভার সেবা চালু করা সম্ভব হবে না।’

এই পাতার আরও সংবাদ:-
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD