1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:০২ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

করোনায় আরও ৬৯ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৬০২৮

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১৩ এপ্রিল, ২০২১
  • ১৯৫ পাঠক

করোনাভাইরাসে বিপর্যস্ত গোটা বিশ্ব। বিশ্বব্যাপী প্রতিদিনই বেড়ে চলেছে করোনাভাইরাসে মৃত্যু ও শনাক্তের সংখ্যা। আর আমাদের দেশে করোনাভাইরাস শনাক্তের ৪০২তম দিন আজ। গত ২৪ ঘণ্টায় রাজধানীসহ সারাদেশে আরও ৬৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে ৪৩ জন পুরুষ ও ২৬ জন নারী। হাসপাতালে ৬৩ জন ও বাসায় পাঁচজন মারা যান। একজনকে হাসপাতালে মৃত অবস্থায় আনা হয়। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়াল নয় হাজার ৮৯১ জন।

একই সময়ে দেশের সরকারি ও বেসরকারি ২৫৫টি ল্যাবরেটরিতে ৩৩ হাজার ৬১৮টি নমুনা সংগ্রহ ও ৩২ হাজার ৯৫৫টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা পরীক্ষায় নতুন ছয় হাজার ২৮ জনের করোনা শনাক্ত হয়। এ নিয়ে মোট শনাক্তকৃত রোগীর সংখ্যা দাঁড়াল ছয় লাখ ৯৭ হাজার ৯৮৫।

মঙ্গলবার (১৩ এপ্রিল) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. মীরজাদি সেব্রিনা ফ্লোরা স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার ১৮ দশমিক ২৯ শতাংশ। গত বছরের ৮ মার্চ প্রথম রোগী শনাক্ত হওয়ার পর থেকে এ পর্যন্ত শনাক্তের মোট হার ১৩ দশমিক ৭৬ শতাংশ।

একই সময়ে সুস্থ হয়ে উঠেছেন চার হাজার ৮৫৩ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার পর চিকিৎসা শেষে সুস্থ হয়ে ওঠা রোগীর সংখ্যা পাঁচ লাখ ৮৫ হাজার ৯৬৬। ২৪ ঘণ্টায় সুস্থতার হার ৮৩ দশমিক ৯৫ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় করোনায় মৃত ৬৯ জনের মধ্যে ত্রিশোর্ধ্ব তিনজন, চল্লিশোর্ধ্ব সাতজন, পঞ্চাশোর্ধ্ব ২০ জন এবং ষাটোর্ধ্ব ৩৯ জন রয়েছেন।

৬৯ জনের মধ্যে ঢাকা বিভাগে ৪১ জন, চট্টগ্রামে ১৩ জন, রাজশাহীতে তিনজন, খুলনায় তিনজন, বরিশালে তিনজন, সিলেটে দুইজন, রংপুরে তিনজন ও ময়মনসিংহ বিভাগে একজনের মৃত্যু হয়।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD