1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৮:১২ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

কোপা আমেরিকা: মেসির রেকর্ড ছোঁয়ার ম্যাচে শীর্ষে উঠে এলো আর্জেন্টিনা

খেলাধুলা ডেস্ক | নরসিংদী প্রতিদিন-
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২২ জুন, ২০২১
  • ২২৭ পাঠক

কোপা আমেরিকায় প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার পরিসংখ্যান রীতিমতো অবিশ্বাস্য। চলতি আসর শুরুর আগে মহাদেশীয় এই টুর্নামেন্টে প্যারাগুয়ের সঙ্গে খেলা ২২ ম্যাচের একটিতেও হারেনি আলবিসেলেস্তেরা।

এবার সেই রেকর্ড ২৩-এ উন্নীত করলেন লিওনেল মেসি, অ্যাঞ্জেল ডি মারিয়ারা। প্যারাগুয়ের বিপক্ষে আর্জেন্টিনার ১-০ গোলের জয়ে গোলটা এসেছে পাপুর পা থেকে আর মেসি ছুঁয়েছেন জাতীয় দলের হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড।

এই জয়ে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করল আর্জেন্টিনা। ৩ ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে মোট ৭ পয়েন্ট নিয়ে ‘এ’ গ্রুপের শীর্ষস্থান ধরে রাখল লিওনেল স্কালোনির দল। পাঁচ দলের গ্রুপে ৪টি করে ম্যাচ খেলবে প্রতিটি দল। দুটি গ্রুপ থেকে ৪টি করে দল নাম লেখাবে কোয়ার্টার ফাইনালে।

মেসির রেকর্ড ছোঁয়ার দিনে শুরু থেকেই সপ্রতিভ ছিল আলবিসেলেস্তেরা। যদিও প্যারাগুয়ে রক্ষণের ভুলে, তবু সার্জিও আগুয়েরোর সামনে সুযোগ এসেছিল দলকে এগিয়ে দেওয়ার। কিন্তু দুই ডিফেন্ডারের ভুলে ম্যাচের অষ্টম মিনিটে পাওয়া সুযোগটা নষ্ট করেন চলতি টুর্নামেন্টে প্রথমবারের মতো খেলতে নামা বার্সেলোনা স্ট্রাইকার।

এর আগে ম্যাচের একাদশে পরিবর্তন এসেছিল ছয়টা। রক্ষণ, মাঝমাঠ আর আক্রমণে দুটো করে পরিবর্তন এনেছিলেন কোচ স্ক্যালোনি। তার দুজনের যুগলবন্দিতেই মিলল প্রথম গোলটা। মেসির পাস থেকে আনহেল ডি মারিয়া বলটা পান বক্সের একটু বাইরে। তার থ্রু থেকে গোলরক্ষককে একা পেয়ে যাওয়া গোমেজ প্রথম ছোঁয়াতেই করেন দারুণ এক চিপ, তাতেই গোল। আর্জেন্টিনা এগিয়ে যায় ১০ মিনিটেই।

এরপর আর্জেন্টিনা বেশ কিছু সুযোগ সৃষ্টি করেছে বটে, কিন্তু সুযোগ সৃষ্টি করার চেয়ে সুযোগ হজমই যেন করছিল বেশি। তারপরও অবশ্য আরও একটা গোল পেয়েই গিয়েছিল বিরতির আগে। বা প্রান্ত থেকে আসা পাপু গোমেজের ক্রস বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালেই জড়িয়ে দেয় প্যারাগুয়ে। কিন্তু অফসাইডের খড়গে তা বাতিল হয়। কারণ এর বিল্ডআপে আনহেল ডি মারিয়া যখন শট করেছিলেন, অফসাইডে থেকে গোলরক্ষকের দৃষ্টি আটকে দিচ্ছিলেন মেসি। ফলে বিরতির আগে আরও একটা গোল পাওয়া হয়নি আলবিসেলেস্তেদের।

বিরতির আগে যাও কিছু আক্রমণ করেছে কোচ স্ক্যালোনির শিষ্যরা। বিরতির পর থিতিয়ে পড়েছে সেটাও। আনহেল রোমেরো, আলমিরনরা রীতিমতো অগ্নিপরীক্ষাই নিচ্ছিলেন মেসিদের রক্ষণের। তবে সে পরীক্ষায় ভালোভাবেই উতরে গেছে দলটি। ফলে মাঠ ছেড়েছে ১-০ গোলের কষ্টার্জিত জয় নিয়েই।

দিনের শুরুর ম্যাচে উরুগুয়ে আর চিলির ম্যাচ ড্র হয়েছে ১-১ গোলে। অ্যালেক্সিস সানচেজের গোলে এগিয়ে গিয়েও আর্তুরো ভিদালের আত্মঘাতী গোলে জয়বঞ্চিত থাকে চিলি। এর পরের ম্যাচে মেসিদের এই জয় আর্জেন্টিনাকে তুলে দিয়েছে কোপা আমেরিকার ‘এ’ গ্রুপের শীর্ষে। আর তাতে এক ম্যাচ হাতে রেখেই তারা নিশ্চিত করে ফেলেছে প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনাল।

এই জয়ের পর ৩ ম্যাচে দুই জয় ও এক ড্রয়ে মোট ৭ পয়েন্ট অর্জন করেছে আর্জেন্টিনা। পাঁচ দলের গ্রুপে প্রতি দল ম্যাচ পাবে চারটি করে। এরপর সর্বনিম্ন অবস্থানে থাকা ১টি দল বিদায় নেবে গ্রুপ পর্ব শেষে। বাকি চার দল জায়গা করে নেবে কোয়ার্টার ফাইনালে।

আগামী ২৯ জুন নিজেদের শেষ ম্যাচে বলিভিয়ার বিপক্ষে খেলবেন মেসিরা। কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করলেও এখনো গ্রুপ শ্রেষ্ঠত্ব নিশ্চিত হয়নি দলটির। এখন পর্যন্ত অধরা লক্ষ্যটা অর্জন করাই যে সেদিন হবে আলবিসেলেস্তেদের লক্ষ্য, তা বলাই বাহুল্য।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD