1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০২:১১ পূর্বাহ্ন

শীতে পুরুষের ত্বকের যত্নে…

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বৃহস্পতিবার, ৫ জানুয়ারী, ২০১৭

নরসিংদী প্রতিদিন,লাইফস্টাইল ডেস্ক: শীতকালে কেবল যে মেয়েরাই ত্বকের যত্ন নেবে এমন কোনো কথা নেই। পুরুষদেরও সচেতন হতে হবে। এ সময় সঠিক ফেসওয়াশ এবং শেভিং ক্রিম বেছে নেওয়াটা খুবই জরুরি বলেই মনে করেন বিশেষজ্ঞরা। পারসোনাল কেয়ার ব্র্যান্ড ভি-জন গ্রুপের বিশেষজ্ঞ অচিন কোচার পুরুষদের প্রতিদিনের ত্বকের যত্নে দিয়েছেন কিছু টিপস।

১. ভালো ফেসওয়াশ বেছে নিন: বেশিরভাগ পুরুষই মুখের ময়লা সাফে কেবলমাত্র সাবান এবং পানি ব্যবহার করে থাকেন। এতে ত্বক শুষ্ক হয়ে যায়। বিশেষ করে শীতকালে মুখের ত্বক একেবারে শুকনো হয়ে যায়। তাই এবার সময় হয়েছে ভালোমানের একটা ফেসওয়াশ বেছে নেওয়ার। শুষ্কতা দূর করে এমন পণ্য কিনবেন। মুখ ধোয়ার কাজে গরম পানির পরিবর্তে হালকা উষ্ণ পানি ব্যবহার করুন।

২. শীতের ক্রিম ব্যবহার করুন: মুখ ধোয়ার পর ক্রিম ব্যবহার করা জরুরি। এতে করে ত্বকের ময়েশ্চার চলে যায় না। এ ছাড়া যেসব ত্বক এমনিতেই শুষ্ক, তাতে ময়েশ্চারাইজিং ক্রিম ব্যবহার প্রয়োজন। শীতের বাতাস, ধুলোবালি, সূর্য থেকে নিরাপদ রাখতে তাই ময়েশ্চারাইজিং ক্রিম খুবই জরুরি।

৩. উন্নতমানের রেজর: ত্বকের ধরন অনুযায়ী রেজর নিন। অধিকাংশ পুরুষই এক-দুই দিন পর পরই শেভ করেন। এমন রেজর নেবেন যা আপনার ত্বকের জন্য আরামদায়ক হয়। আবার রেজরের পরিবর্তে ভালো মানের ইলেকট্রিক রেজরও ব্যবহার করতে পারেন।

৪. টি ট্রি ওয়েলপূর্ণ শেভিং ক্রিম ব্যবহার করুন: প্রথমে মুখ ভালোমতে ধুয়ে নিন। এরপর শেভিং ক্রিম ব্যবহার করুন। এমন শেভিং ক্রিম কিনুন যাতে টি ট্রি ওয়েল রয়েছে। এতে করে শেভিং অনেক মসৃণ হবে। জ্বালা-পোড়া অনুভব হবে না। এই তেল দাড়ি-গোঁফকেও কোমল করে দেয়। এতে দ্রুত ও আরামদায়ক শেভিংয়ের অনুভূতি পাবেন। সূত্র:অনলাইন



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD