1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৩:৩৩ পূর্বাহ্ন

সুস্থ প্রচারে ভাষা শহীদদের তুলে ধরার দাবি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২১ ফেব্রুয়ারী, ২০১৭
স্টাফ রির্পোটার: আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে কেন্দ্রীয় শহীদ মিনারসহ দেশে ও দেশের বাইরের সকল শহীদ মিনারে দলীয় ও ব্যক্তিগত প্রচার না করে ভাষা শহীদদের ছবি ও গৌরবময় ইতিহাস তুলে ধরার দাবি জানান বাংলাদেশ অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ)।
আজ মঙ্গলবার  বেলা সাড়ে ১১টায় কেন্দ্রীয় শহীদ মিনারে ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর পর সংগঠনের পক্ষ থেকে এ দাবি জানানো হয়।
বোয়াফ সভাপতি কবীর চৌধুরী তন্ময় বলেন, প্রতিবারের মতন এবারও ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসা বিভিন্ন সংগঠনের নামে ব্যানার-ফেস্টুনে তাঁদের দলীয় নেতাকর্মীদের ছবি যুক্ত করে শ্রদ্ধা জানাতে এসেছে। অনেকে আবার ভাষা শহীদদের সংখ্যা ৩০ লাখ আর লক্ষ লক্ষ নারীও শহীদ হয়েছে ব্যানারে উল্লেখ করেছে যা শুধু অজ্ঞতাই নয়, রীতিমত বিকৃত করা হয়েছে।
তিঁনি আরও বলেন, বাংলা ভাষাকে মাতৃভাষা করার প্রথম দাবিদার শহীদ ধীরেন্দ্রনাথ দত্তের শহর কুমিল্লায় বোয়াফ জেলা শাখার নেতৃবৃন্দের সাথে প্রথম প্রহরে কুমিল্লার কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানানোর সময়ও একই দৃশ্য চোখে পড়ে যা নতুন প্রজন্মের সামনে বিকৃত আকারে উপস্থাপন হচ্ছে।
কবীর চৌধুরী তন্ময় বলেন- দলীয় ও ব্যক্তিগত প্রচার, বিকৃত শব্দমালায় সাজানো ব্যানার-ফেস্টুন না দিয়ে শুধু শহীদদের ছবি-নাম অর্থাৎ সুস্থ ও সুন্দর প্রচারের মাধ্যমে ভাষা শহীদ ও মাতৃভাষা বাংলাকে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। বাংলা ভাষার গুরুত্ব ও মর্যাদা দেশের তৃণমূল পর্যায়সহ বিশ্বের মানুষের কাছে পৌছে দিতে আমাদের আন্তরিকতার সাথে সচেতনও হওয়া অতি জরুরী।
ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে আসা অন্যান্য নেতৃবৃন্দের সাথে ছিলেন বোয়াফ সহ-সভাপতি হাবিবুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক এনায়েত করিম, সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম জুয়েল, প্রচার ও প্রকাশনা সম্পাদক রফিকুল ইসলাম রাকিব প্রমুখ।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD