1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৩৭ পূর্বাহ্ন

এইচএসসি পরীক্ষায় স্মাটফোন ব্যবহার নরসিংদীতে ২ পরীক্ষার্থী ও ৩ শিক্ষক বহিস্কার

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ৮ এপ্রিল, ২০১৭

নরসিংদী প্রতিদিন : নরসিংদীতে এইচএসসি পরীক্ষায় মোবাইল ব্যবহারের অপরাধে ২ পরীক্ষার্থী ও ৩ শিক্ষককে বহিস্কার করা হয়েছে। আজ শনিবার নরসিংদীর সাটিরপাড়া কে কে ইনস্টিটিউট স্কুল এ্যান্ড কলেজ ও মাধবদী গার্লস স্কুল এ্যান্ড কলেজ থেকে দায়িত্বপ্রাপ্ত ম্যাজিস্ট্রেটরা তাদেরকে বহিস্কার করেন। এদের মধ্যে মোবাইল ব্যবহার করে অসাদু পন্থা অবলম্বনের অপরাধে শিক্ষার্থীদের ও দায়িত্ব পালনের সময় মোবাইল ব্যবহারের অপরাধে শিক্ষকদের বহিস্কার করা হয়েছে।
বহিস্কারকৃতরা হলেন, মাধবদী গার্লস স্কুল এ্যান্ড কলেজের প্রভাষক তাহমিনা ছিদ্দিক, বাবুরহাট গ্রীণ ফিল্ড কলেজের প্রভাষক রোখসানা আহমেদ, ফরিদা হাসেম ইন্টারন্যাশনাল স্কুল এ্যান্ড কলেজের প্রভাষক নয়ন মিয়া, মাধবদী মহাবিদ্যালয়ের মানবিক শাখার ছাত্র শাকিল মিয়া ও নরসিংদী সরকারি কলেজের ব্যবসায় শিক্ষার ছাত্র মাহফুজ হোসাইন।
জেলা প্রশাসন সূত্রে জানা যায়, আজ শনিবার ছিল এইচএসসির ইংরেজি দ্বিতীয় পত্রের পরীক্ষা। বেলা বারটার দিকে এইচএসসি পরীক্ষার নিয়ন্ত্রক অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহবুব হাসান শাহীন মাধবদী গার্লস স্কুল এ্যান্ড কলেজে পরিদর্শনে যায়। ওই সময় মাধবদী মহাবিদ্যালয়ের মানবিক শাখাল ছাত্র শাকিল মিয়ার হাতঘড়ি দেখে সন্দেহ হয়। পরে তা পরীক্ষা করে দেখা যায় হাতঘড়িটি একটি স্মাটফোন। তাতে সীম ব্যবহার করা হয়েছে। এবং বইয়ের পাতা ঘড়িতে সংরক্ষণ করা হয়েছে। ঘড়ি মোবাইল ব্যবহারের মাধ্যমে পরীক্ষায় অসাধু পন্থা অবলম্বনের অপরাধে শিক্ষার্থী শাকিল মিয়াকে বহিস্কার করেন পরীক্ষা নিয়ন্ত্রক মাহবুব হাসান শাহীন। ওই সময় দায়িত্বপালনের সময় মোবাইল ফোন ব্যবহারের অভিযোগে মাধবদী গার্লস স্কুল এ্যান্ড কলেজের প্রভাষক তাহমিনা ছিদ্দিক, বাবুরহাট গ্রীণ ফিল্ড কলেজের প্রভাষক রোখসানা আহমেদ, ফরিদা হাসেম ইন্টারন্যাশনাল স্কুল এ্যান্ড কলেজের প্রভাষক নয়ন মিয়াকে বহিস্কার করা হয়।
এদিকে বেলা পৌনে একটার দিকে নরসিংদীর সাটিরপাড়া কে কে ইনস্টিটিউট স্কুল এ্যান্ড কলেজ কেন্দ্র পরিদর্শন করেন সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মেহেদী হাসান। তিনি পরীক্ষা কেন্দ্রে মোবাইল ও যোগাযোগ মাধ্যম ব্যবহার করে উত্তর লেখার অপরাধে নরসিংদী সরকারি কলেজের ব্যবসায় শিক্ষার ছাত্র মাহফুজ হোসাইনকে বহিস্কার করেন।
বিষয়গুলো নিশ্চিত করে জেলা এইচএসসি পরীক্ষার নিয়ন্ত্রক অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মাহবুব হাসান শাহীন বলেন, আগামীতে পরীক্ষা কেন্দ্রগুলোতে অবৈধ পন্থা অবলম্বনের বিরুদ্ধে পদক্ষেপ অব্যাহত থাকবে। এই ব্যাপারে তিনি শিক্ষার্থী ও শিক্ষকসহ সংশ্লিষ্ট সকলকে সতর্ক থাকতে অনুরোধ জানান।

লক্ষন বর্মন, নরসিংদী



এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD