1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৩:৪৩ পূর্বাহ্ন

বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষনা ও প্রশিক্ষন ইনস্টিটিউট (বারটান) এশিয়া মধ্যে নেতৃত্ব দিতে পারে সে ভাবেই আমরা এটি তৈরী করছি ……. কৃষি মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ৮ এপ্রিল, ২০১৭

লক্ষন বর্মন, আড়াইহাজার থেকে : নারায়ণগঞ্জ আড়াইহাজার উপজেলায় বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষনা ও প্রশিক্ষন ইনস্টিটিউট (বারটান) এর অবকাঠামো নির্মাণ কাজ পরির্দশন করেন কৃষি মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহ। আজ শনিবার দুপুরে বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষনা ও প্রশিক্ষন ইনস্টিটিউট (বারটান) এর অবকাঠামো নির্মাণ কার্যক্রম শক্তিশালীকরণ শীর্ষক প্রকল্পের আওতায় নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় বারটানের প্রধান কার্যালয় স্থাপনের নির্মাণ কাজ পরিদর্শন করেন। বারটান পরিচালনা বোর্ডের ১২তম সভায় সম্মানিত সদস্যগণ প্রকল্প পরির্দশন কালে উপস্থিত ছিলেন। এসময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ-২ এর সংসদ সদস্য মো: নজরুল ইসলাম বাবু, বাংলাদেশ কৃষি উন্নয়ন কর্পোরেশনের চেয়ারম্যান মো: নাসিরুজ্জামান, বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিল এর নির্বাহী চেয়ারম্যান ড. মো: জালাল উদ্দিন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের মহাপরিচালক মো: মনজুরুল হান্নান, মৎস্য অধিদপ্তরের মহাপরিচালক সৈয়দ আরিফ আজাদ, প্রাণি অধিদপ্তরের মহাপরিচালক ডা: মো: আইনূল হক, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট এর মহাপরিচালক ড. আবুল কালাম আযাদ সহ বিভিন্ন মন্ত্রনালয়ের সচিব, যুগ্ম-সচিব ও নির্বাহী পরিচালক বৃন্দ উপস্থিত ছিলেন।
বারটান প্রধান কার্যালয় স্থাপনের নির্মাণ কাজ পরিদর্শন কালে কৃষি মন্ত্রনালয়ের সচিব মোহাম্মদ মঈনউদ্দীন আব্দুল্লাহ বলেন, বারটানের এটি প্রধান কার্যালয় এখানে দেশিয় ও আর্ন্তজাতিক ভাবে প্রশিক্ষন দেওয়া হবে। এখানে প্রশাসনিক ভবন, স্কুল-কলেজ, মজিদ ও প্রশিক্ষনের জন্য ভবন এবং গবেষনা করা হবে তার সাথে গবেষনার ক্ষেত্রের জন্য ৮টি উপকেন্দ্র থাকবে। আমরা চাচ্ছি যে এই বাংলাদেশ ফলিত পুষ্টি গবেষনা ও প্রশিক্ষন ইনস্টিটিউট (বারটান) এশিয়া মধ্যে নেতৃত্ব দিতে পারে সে ভাবেই আমরা এটি তৈরী করছি। গবেষনার ও প্রশিক্ষন কর্মীরা সারা দেশে পুষ্টির বিষয়ে সচেনতা বৃদ্ধি করবে এবং পুষ্টিসম্যত খাদ্য যে মানুষ পাই সে ব্যাপারে অবদান রাখবে। পুষ্টিগত খাদ্য দেশের জনগন পাবে। আমাদের দেশের পরর্বতী প্রজ¥ম যারা জন্ম নিবে এবং তারা বেড়ে উঠবে। তাদের মেধা, শারিরিক কৌশল ও খেলাধুলায় সব জায়গায় এগিয়ে যাবে এবং বিশেষ অবদান রাখবে বলে তিনি আশা করেন।



এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD