1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ০৬:৫০ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদীর গাবতলীতে জঙ্গি আস্তানা সন্দেহে দুবাই প্রবাসী বাড়ি ঘিরে রেখেছে র‌্যাব

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | শনিবার, ২০ মে, ২০১৭
  • ২৮৪ পাঠক

লক্ষন বর্মন,নরসিংদীঃ নরসিংদীর গাবতলীতে জঙ্গি আস্তানা সন্দেহে দুবাই প্রবাসী মইন উদ্দীনের বাড়ি ঘিরে রেখেছে র‌্যাব।আজ শনিবার সন্ধ্যায় উত্তর গাবতলী এলাকায় জঙ্গিবিরোধী এই অভিযান চলছে। এসময় বাড়ীর মালিকের ছোই ভাই জাকারিয়াকে আটক করেছে র‌্যাব। এই ঘটনায় প্রয়োজনে উত্তর গাবতলি এলাকায় ১৪৪ ধারা জারি করা হবে বলে জানিয়েছেন জেলা প্রশাসন।
র‌্যাব ও স্থানীয় সূত্রে জানা যায়, মইন উদ্দিনের বাড়িরটি নরসিংদী জামিয়া কাসেমিয়া নামে একটি মাদ্রাসা কাছে। সালাউদ্দিন নামে ওই মাদ্রাসার কামিল বর্ষের একজন ছাত্র পরিচয় দিয়ে চলতি মাসের ৩ তারিখ মাঈন উদ্দিনের বাড়িটি ভাড়া নেন। এরপর ওই বাড়িতে সালাউদ্দিন চার থেকে পাঁচজন নিয়ে বসবাস করে আসছেন। র‌্যাবের ধারণা, তাঁরা জেএসবির সক্রিয় সদস্য। ওই বাড়িতে অবস্থান করে নাশকতার পরিকল্পনা করছিলেন। এমন সংবাদের ভিত্তিতে নারায়ণগঞ্জ থেকে র‌্যাব-১১ এর সিও লে. কর্নেল কামরুল হাসানের নেতৃত্বে র‌্যাব সদস্যরা এই অভিযানে অংশ নেয়। তার আগে জঙ্গি আত্মগোপন করেছে এমন সংবাদের ভিত্তিত্বে সম্প্রতি নরসিংদীর শেখেরচর, মাধবদীর টাটাপাড়া ও বিরামপুর সহ বেশ কয়েটি এলাকায় অভিযান চালানো হয়। র‌্যাবের এই অভিযানে জেলা গোয়েদা ও সদর থানার পুলিশ অংশ নিয়েছে। রাত নয়টার দিকে বিদ্যুত বিভাগের কর্মরতদের তলব করে র‌্যাব। বিদ্যুৎ বিভাগের একদল সদস্য এসে বাড়ির কাছে অবস্থান নিয়েছেন। তাঁদের দিয়ে কোনো মুহুর্তে বাড়িটির বিদ্যুৎ বিচ্ছিন্ন করা হতে পারে। র‌্যাবের উর্দ্ধতন কর্মকতারা ঘটনাস্থলে পৌছানোর পর সর্বাঙ্গিন আকারে অভিযান চালোনো হবে বলে জানিয়েছে র‌্যাব।
বাড়িটির পাশের দোকানী নুরুল ইসলাম জানানা, বাড়িটির ভাড়াটিয়ারা বয়সে তরুণ। কয়েকজনের দাড়ি রয়েছে। দোকান থেকে জিনিসপত্র কিনতে আসতেন। ভাড়াটিয়ারা দোকানীকে জানান, তাঁরা অবিবাহিত। অবিবাহিত হবার কারণে চেষ্টা করেও এতদিন কোনো বাসা ভাড়া পাননি। শেষে এই বাড়িটি ভাড়া দিতে রাজি হয়েছেন।
স্থানীয় লোকজন জানায়, বাড়িটিতে নরসিংদী সরকারি কলেজের মাস্টার্সের দুই শিক্ষার্থী বাছির আহমেদ ও জাফর মিয়া রয়েছে। তারা বাড়িটিতে ভাড়া থাকতেন। তাদের মধ্যে বাছির নারায়নগঞ্জের আড়াইহাজারের নুরুল ইসলাম মোল্লার ছেলে ও জাফর সদর উপজেলার চরভাসানিয়া পাইকারচর গ্রামের রাজ্জাক মিয়ার ছেলে।

রাত সাড়ে নয়টার দিকে আজহার ইবনে মাহফুজ নামে এক ব্যক্তি জানান, তার শ্যালক মাসুদুর রহমান জামেয়া কাসেমিয়া মাদ্রাসার দশম শ্রেণির ছাত্র বাড়িটিতে রয়েছে। সে জাফর নামের এক শিক্ষকের কাছে ইংরেজি বিষয়ে প্রাইভেট পড়তে গিয়েছিল। পরে অভিযানে আটকা পড়ে। জাফর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র। আজহারের বাড়ি টাঙ্গাইল। মাসুদুর রহমানের বাড়ি গাজিপুরের বোর্ডবাজার এলাকার আ. মজিদ মিয়ার ছেলে।
বাড়ির ভেতর রয়েছেন জামেয়া কাশেমিয়া মাদ্রাসা ছাত্র মাসুদুর রহমান। সে গনমাধ্যম কর্মীদের সাথে কথা বলে জানিয়েছেন এখানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজ বিজ্ঞানের ছাত্র সালাউদ্দিন,নরসিংদী সরকারী কলেজের ছাত্র আবু জাফর,একই কলেজের ছাত্র বাছিরুল ইসলাম,একই কলেজের রাষ্ট্র বিজ্ঞানের ছাত্র মসিউর রহমান সহ ৫ জন রযেছে। মাসুদ আরো জানিয়েছেন তাদের কাছে কোন প্রকার অস্ত্র নেই। আইন শৃংখলা বাহীনির সদস্যরা চাইলে তারা আত্মসমর্থন করবেন।
র‌্যাব ১১ অধিনায়ক লে. কর্ণেল কামরুল হাসান ঘটনা সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন নব্য জেএমবির ৫ থেকে ৬ জনের একটি দল বাড়িতে অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে বাড়ীতে অভিযান চালানো হচ্ছে। এর মধ্যে বাড়িটির মালিকের ভই জাকারিয়াকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।
র‌্যাব-১১ এর সহকারি কমান্ডার আলেপ উদ্দিন জানান, যারা বাড়িতে অবস্থান করছেন তাদের বাড়ি নরসিংদী, গাজিপুর, ভৈরব এলাকায়।
অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এ.কে.এম ফয়জুল হক জানান, অভিযানের সুবিধার্থে ঘটনাস্থলের চারপাশে ১৪৪ ধারা জারি করা হবে।
র‌্যাবের পরিচালক মিডিয়া ওইং কমান্ডার মুফতি মাহামুদ বলেন,ঢাকার আতিয়া মহলে জঙ্গি অভিযানের পর জঙ্গিরা ঢাকার আশেপাশে জেলায় অবস্থান নেয়। এরই প্রেক্ষিতে আমাদের কাছে বাড়টি সমস্পেকে সুনিদিষ্ট তথ্যে রয়েছে। গাবতলীর এই বাড়ীতে জঙ্গিরা ঘাটি বেধেছে। তাই এই অভিযান চালানো হচ্ছে। তাদের কাছে অস্ত্র ও বিস্ফোরক মজুদ রয়েছে। তবে বাড়ী থেকে এক যুবকের করা দাবীটি বিশ্লেষন করে দেখা হচ্ছে।



সংবাদটি শেয়ার করিুন

এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD