1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৪ সেপ্টেম্বর ২০২১, ০৫:২৬ পূর্বাহ্ন

মাধবদীতে মর্নিংসানে জাতীয় শোক দিবস-২০১৭ উদযাপন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১৬ আগস্ট, ২০১৭

নরসিংদী প্রতিদিন: সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪২ তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০১৭ উপলক্ষে ১৫ আগস্ট মঙ্গলবার মাধবদীতে মর্নিংসান ইন্টারন্যাশনাল স্কুল এন্ড কলেজে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, শোকযাত্রা, আলোচনা সভা, পুরষ্কার বিতরন, দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
আয়েজিত অনুষ্ঠানে সভাপতির দায়িত্ব পালন করেন স্কুল এন্ড কলেজের সম্মানিত সভাপতি হাজী মো: জহিরুল হক। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরসিংদী সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার জনাব মিলন মিয়া, বিশিষ্ট সমাজ সহায়ক শিক্ষা সংস্কারক সংগঠক ইঞ্জিনিয়ার মফিজুল ইসলাম ,বিশিষ্ট শিক্ষাবিদ রেক্টর মো: আলতাফ উদ্দীন এবং অধ্যক্ষ এম মাহামুদুল হাসান।
অনুষ্ঠানের প্রারম্ভেই ছিল স্কুলের কোমল মতি শিক্ষার্থীদের অংশগ্রহনে শ্রেনি ভিত্তিক জাতীয় পতাকা, স্মৃতি সৌধ, শহীদ মিনার ও বঙ্গবন্ধুর প্রতিকৃতি অংকন প্রতিযোগিতা। মোট ৪ টি ইভেন্টে ১ম, ২য় ও ৩য় স্থান অধিকারকারী মোট ১২ জন যথাক্রমে (১) আরাফ সামি ভুইয়া (২) মাহফুজা রহমান (৩) আনিকা তাহসিন (৪) শশী (৫) আরশ লাবাব (৬) নুসরাত জাহান (৭) মোসা: নাদিয়া (৮) সামিয়া আক্তার (৯) জান্নাতুল ইসলাম নাবিল (১০) মিথিলা ফারজানা চৌধুরী (১১) সালাউদ্দিন (১২) হাফসা আক্তার।
ভিভিন্ন ইভেন্টে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারন করে পুরস্কার বিতরন ছাড়াও বঙ্গবন্ধুর প্রতি নতুন প্রজন্মকে উৎসাহ প্রদানের লক্ষে প্রায় ২০০ জন অংশগ্রহন কারী শিক্ষার্থীর মাঝে হাজী আমিন উদ্দীন ফাউন্ডেশনের সৌজন্যে অংশগ্রহন পুরষ্কার প্রদান করেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা সভাপতি হাজী মো: জহিরুল হক।

প্রতিযোগিতা শেষে সকল শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবক সমন্বয়ে শোকযাত্রা, আলোচনা সভা ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়।আলোচনা অনুষ্ঠানে প্রধান অালোচক সদর উপজেলা সহকারী শিক্ষা অফিসার জনাব মিলন মিয়া বলেন বঙ্গবন্ধু একটি নাম, বঙ্গবন্ধু একটি আদর্শ, বঙ্গবন্ধু নতুন প্রজন্মের নতুন বাংলাদেশ বিনির্মানের প্রেরনা। শোক যাত্রাটি শহরের গুরুত্বপূর্ন রাস্তাগুলি প্রদক্ষিন করে স্কুল এন্ড কলেজে এসে শেষ হয়।আলোচনা অনুষ্ঠান শেষে দোয়া ও মিলাদ মাহফিল পরিচালনা করেন প্রতিষ্ঠানটির সিনিয়র সহকারী শিক্ষক জনাব মো: তাজুল ইসলাম।মিলাদ মাহফিলে বঙ্গবন্ধু ও তাঁর পরিবারের সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া করা হয়। সবশেষে উপস্থিত শিক্ষার্থী, সম্মানিত অভিভাবক, শিক্ষক শিক্ষিকা ও সকলের মাঝে মিষ্টি বিতরন করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষনা করা হয়।



এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD