1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ১৭ সেপ্টেম্বর ২০২১, ০৪:৫৯ পূর্বাহ্ন

জজ ভূইয়া গ্রুপের ছাটাইকৃত শ্রমিকদের বকেয়া বেতনের দাবীতে বিক্ষোভ

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২০ সেপ্টেম্বর, ২০১৭

খন্দকার শাহিন,নরসিংদী প্রতিদিন: জজ ভূইয়া গ্রুপের শ্রমিকদের বকেয়া বেতনের দাবীতে ভিক্ষোব মিছিল করেছে শ্রমিকরা। বুধবার (২০ সেপ্টেম্বর) বিকাল ৫টায় নরসিংদী সদর উপজেলা মাধবদীর নওয়াপাড়াস্থ হেড অফিসের সামনে ছাটাইকৃত শ্রমিকরা এ ভিক্ষোব মিছিল করে।
শ্রমিকরা জানান, ঈদ-ঊল আযহার আগে জজ ভূইয়া গ্রুপের অংঙ্গ প্রতিষ্ঠান মাহিদ এপ্যারেল লিঃ ও মাহিদ ফ্যাশনের প্রায় কয়েকশ শ্রমিক ছাটাই করে দিয়ে মিল বন্ধ করে দেয় মালিক কর্তৃপক্ষ। পরে বকেয়া বেতনের জন্য ঢাকা-সিলেট মহাসড়ক অবরোধ করে আন্দোলনে নামে নারী-পুরুষ শ্রমিকরা। এসময় স্থানীয় পুলিশ প্রশসান বরাবরে একটি লিখিত অভিযোগও করা হয়। তারপর মালিক পক্ষের বরাদ দিয়ে এ মাসের ২০ সেপ্টেম্বর বকেয়া পরিশোদ করে দিবে বলে প্রতিশ্রুতি দেন পুলিশ প্রশাসন। তবে আজ পূর্ব ঘোষিত শ্রমিকদের বকেয়া বেতন আদাই এর কোন পাত্তাই দিচ্ছে না পুলিশ।
শ্রমিকরা আরো জানান, বুধবার সকাল থেকেই পাওনা টাকা নিতে আসে ছাটাইকৃত শ্রমিকরা। জজ ভূইয়া গ্রুপের ব্যবস্থাপনা কর্তৃপক্ষের কোন কর্মকর্তার সাথে যোগাযোগ কারতে দেইনি নিরাপত্তা বাহিনী। পরে সারাদিন অপেক্ষা করে শ্রমিকরা ভিক্ষোব করে।
জজ ভূইয়া গ্রুপের মাহিদ এ্যাপারেল এর কাটিং সুপারভাইজার মোস্তাক আহমেদ জানান, ৪ বছর ধরে এই কারখানায় চাকরী করে আসছে। প্রথম পর্যায়ে নিয়মিত বেতন দিলেও মাঝ সময় থেকে তারা বেতন নিয়ে তালবাহানা শুরু করে। শেষ পর্যন্ত ৩ মাসের বেতন না দিয়েই আমাদের চাকরিচ্যুত করে দেয় গ্রুপ কর্তৃপক্ষ। এই টাকা দেওয়ার জন্য এই পর্যন্ত ৪ বার তারিখ দিলেও মালিক পক্ষ বেতন পরিশোধ না করে স্থানীয় ভাড়াটিয়া সন্ত্রাসী দিয়ে আমাদের তারিয়ে দেয় এবং কারখানার অফিসে যেতে চাইলে গেইটে বাধা দেয়া হয়। তার কথায় সূর মিলিয়ে সিরাজগঞ্জের আনোয়ার,পলাশের মোশারফ একই বক্তব্য প্রদান করেন। ঈদের আগে শ্রমিকরা তাদের পাওনা বেতনের দাবীতে মানববন্ধন করলে স্থানীয় মাধবদী থানা পুলিশের আশ্বাসে তারা মানববন্ধন প্রত্যাহার করেন। অবশেষ মাধবদী থানার উপ পুলিশ পরিদর্শক মো: এনামুল হক ঈদের পর ২০ সেপ্টেম্বর শ্রমিকদের বেতন পরিশোধের দারিখ ধার্য করে শ্রমিকদের আসার অনুরোধ জানান। থানা পুলিশের এই ধার্য তারিখে এসে শ্রমিকরা বেতন না পেয়ে পুুনঃরায় এ বিক্ষোভ করেন।
জজ ভূইয়া গ্রুপের মাহিদ এ্যাপারেল্স এর প্রোডাকসন ব্যবস্থাপক মো: কবির হোসেনকে অফিসে না পেয়ে মুঠোফোনে যোগাযোগ করেও পাওয়া যায়নি।
শ্রমিকদের পাওনা টাকা পরিশোধের জন্য বার বার তারিখ দিয়েও শেষ পর্যন্ত চাকরী ছেড়ে দিয়েছেন বলে শ্রমিকদের জানান কারখানার জেনারেল ম্যানেজার দীপঙ্কর কুন্ডু। তবে তিনি অফিসেই কর্মরত আসে বলে একটি সুত্রে জানা যায়।
এবিষয়ে মাধবদী থানার (ভারপ্রাপ্ত কর্মকর্তা) মো: ইলিয়াছ জানান, আমি মানববন্ধনের বিষয়ে জানি, তাছাড়া শ্রমিকরা বেতনের জন্য কিছু কোলাহল করলে থানা পুলিশ গিয়ে তাদের নিয়ন্ত্রনে আনে।
শ্রমিকদের পাওনা বেতন আদায়ের বিষয়ে তিনি আরো জানান, আমি পাওনা বেতন আদায়ের বিষয়ে কিছু বলিনি, কোনো পুলিশ বলেছে কিনা তা জানিনা।



এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-
Theme Customized BY WooHostBD