1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
রবিবার, ২৩ জানুয়ারী ২০২২, ০৩:২২ পূর্বাহ্ন

ডিগ্রী কলেজের অধ্যকের বিরুদ্ধে অনিয়মের অভিযোগ ! সহ শিক্ষক ও কর্মচারীদের কর্মবিরতি।

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | রবিবার, ১২ নভেম্বর, ২০১৭

লক্ষন বর্মন, নরসিংদী প্রতিদিন: নরসিংদীর বেলাব উপজেলার পোড়াদিয়া ওয়াসিম উদ্দিন খান ডিগ্রী কলেজের অধ্যরে বিরুদ্ধে অনিয়ম, সেচ্ছাচারিতা সহ নানা দুনিতির অভিযোগে কলেজের শিক্ষক-কর্মচারিরা কর্মবিরতি পালন করেছে। আজ রোববার সকাল ১১টা থেকে ২টা পর্যন্ত কলেজ প্রাঙ্গনে এই কর্মবিরতি পালন করেন।
এ ব্যাপারে কলেজের শিক্ষক-কর্মচারীদের স্বারিত নরসিংদী জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী অফিসার ও অত্র কলেজ পরিচালনা কমিটির সভাপতি বরাবরে লিখিত অভিযোগ দাযের করেছেন।
অভিযোগে উল্লেখ করেন, কলেজর প্রদত্ত শিক্ষক-কর্মচারীদের প্রাপ্ত ২০০০ থেকে ২০১৭ পর্যন্ত ১৭ বছরে মোট ৫৪ মাসের বেতন প্রদান করা হয়। কিন্তু অধ্য দুর্নিতির মাধ্যমে ১৭ বছরে ২১৩ মাসের বেতন তোলে নিয়েছেনও তারা অভিযোগ করেন। কলেজ জাতীয়করণের নাম করে শিক্ষক-কর্মচারীদের কাছ থেকে খালি ষ্ট্যাম্পে স্বার নিয়ে প্রায় ৩ ল টাকা নিয়েছেন। শিক্ষক-কর্মচারী ও কলেজ পরিচালনা কমিটির সদস্যদের সাথে দুর্ব্যবহার, শারিরীকভাবে লাঞ্চিতকরন ও হুমকি প্রদান, কলেজ পরিচালনায় উদাসীনতাসহ বিভিন্ন অনিয়মের কথাও অভিযোগে উল্লেখ রয়েছে। সরকার কর্তৃক বরাদ্ধকৃত চারতলা ভবন আনার নাম করে শিকদের বাধ্য করে স্বার নিয়ে কলেজ ফান্ড থেকে ভাউচারের মাধ্যমে ৩ ল টাকা উত্তেলন করেছে বলে জানান গভর্নিং বডির সদস্য হাজী মোঃ শহীদুলাহ। তিনি আরো বলেন গত ০৪/০১/২০১৭ ইং তারিখে অনুষ্ঠিত গভর্নিং বডির সভায় অধ্যরে বিরুদ্ধে আনীত অভিযোগ উত্থাপন করা হলে কতিপয় সদস্যদের সাথে দুর্ব্যবহার করেন অধ্য। গত ২৪ অক্টোবর অধ্যরে বিরুদ্ধে অভিযোগ করে কলেজ পরিচালনা কমিটির সভাপতি বরাবরে লিখিত দায়ের করেও কোন সুরাহা না হওয়ায় সহশিক-কর্মচারীরা সকাল ১১টা থেকে ২টা পর্যন্ত কর্মবিরতি পালন করে এবং এ ঘটনার কোন সুরাহা না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলতে থাকবে বলে ঘোষণা দেন। এ ব্যাপারে কলেজ পরিচালনা কমিটির সভাপতি আতাউল হক জাহাঙ্গীরের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, আবেদন পেয়েছি। তদন্ত স্বাপেে ঘটনার সত্যতা পাওয়া গেলে উধ্বর্তন কর্তৃপরে সাথে আলোচনা করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
উপজেলা নির্বাহী অফিসার উম্মে হাবিবা জানান বিষয়টি নিয়ে তিনি অবগত আছেন উর্ধ্বতন কর্তৃপরে অনুমতি পেলে তদন্ত করে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।
বিষয়টি নিয়ে কলেজ অধ্য আতাউর রহমান ভূইয়ার কাছে ফোনে জানতে চাইলে তিনি বলেন, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র চলছে। সম্পুর্ন ঘটনা মিথ্যা। আমি নামাজে যাচ্ছি। আমি আপনার সাথে দেখা করে সব কিছু বলব।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD