1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ২৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৭ অপরাহ্ন

নরসিংদীতে চাকুরী স্থায়ী করনের দাবীতে জেলা প্রসাশকের নিকট স্বারকলিপি প্রদান

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১৪ নভেম্বর, ২০১৭

নরসিংদী প্রতিদিন: নরসিংদীর সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রায় সাত হাজার শ্রমিক কর্মচারীদের চাকুরী স্থায়ী করন ও রাজস্ব খাতে স্থানান্তরীতর দাবীতে স্বারকলিপি প্রদান করা হয়েছে। আজ মঙ্গলবার দুপুরে জেলা সংসদ নরসিংদীর পক্ষ থেকে জেলা প্রশাসকের বরাবর স্মারক লিপি প্রদান করেন। স্মারক লিপি গ্রহন করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো: সাইফুল ইসলাম।
স্বারকলিপিতে উল্লেখ করা হয়, সারা বাংলাদেশে সড়ক ও জনপদ বিভাগের প্রায় ৩০ হাজার কিঃমিঃ সড়ক রক্ষনাবেক্ষন, ফেরী পরিচালনা, গাড়ী চলাচল ও পারাপার সহ সড়ক মেরামতের কাজে নিয়োজিত রয়েছেন কয়েক হাজার কর্মচারী। প্রতিষ্ঠার লগ্ন থেকে বাংলাদেশ সড়ক ও জনপদ বিভাগে ৩য় ও ৪র্থ শ্রেনীতে কর্মরত কর্মচারীদের চাকুরী এখনো স্থায়ী করন সহ রাজস্ব খাতে স্থানান্তর করা হয়নি। যদিও রাজস্ব খাতে এখনো ৭৮৩৬টি পদ শূন্য রয়েছে।
অধিদপ্তরের ২৫-৩০ বছর যাবৎ কর্মরত ৭০৫৯ জন ওয়ার্কচার্জড শ্রমিক কর্মচারী মাষ্টার রোলে কর্মরত আছেন। এদের মধ্যে অনেকেরই অবসরে যাওয়ার সময় হয়ে গেছে। কিন্তু চাকুরী স্থায়ী হয়নি। ফলে সরকারী চাকুরী জীবনের অনেক সুজুুগ সুবিদা থেকে বঞ্চিত হচ্ছেন। ইতি মধ্যেই বিষয়টি প্রধানমন্ত্রী কার্যালয় সহ সড়ক ও সেতু মন্ত্রনালয়ে অবহিত করা হয়েছে।
বর্তমানে সরকারের এই গুরত্বপূর্ন বিভাগে কর্মরত শ্রমীকরা চাকুরী স্থায়ী করনে রাস্তায় নেমে এসেছে। মানববন্ধন,স্বারকলিপি সহ একাধিক কর্মসূচি হাতে নিয়েছেন। এরই ধারাবাহিকতায় মঙ্গলবার দুপুরে চাকুরী স্থায়ী করন সহ রাজস্ব খাতে স্থানান্তরীতর দাবীতে জেলাপ্রশাসকের কার্যালয়ে স্বারকরিপি প্রধান করেন। এসময় উপস্থি ছিলেন নরসিংদী জেলা সংসদের সভাপতি হাজ্বী আবু বক্কর সিদ্দিক,সাধান সম্পাদক মোঃ আমিনুল ইসলাম আবুল,কেন্দ্রীয় সাংগঠিনিক সম্পাদক মোঃ জহিরুল ইসলাম,মোঃ আব্দুল খালেকুজ্জামান,মোঃ হুমায়ন কবির পাঠান,মাহামুদুল হক।
সড়ক ও জনপদ বিভাগের নরসিংদী জেলা সংসদের সভাপতি হাজ্বী আবু বক্কর সিদ্দিক বলেন,প্রায় ২২ বছর যাবৎ এই দপ্তরে কাজ করছি। অবসরের সময় চলে আসছে। কিন্তু চাকুরী স্থায়ী হয়নি। অবসর সময়ে আমরা পেনশনটুকুও পাবোনা। আমারা পরিবার পরিজন নিয়ে বাকি জীবন কিভাবে চলবো। দ্রুত আমারা চাকুরী স্থায় করনের দাবী জানাচ্ছি।



এই পাতার আরও সংবাদ:-





টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD