1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শনিবার, ০২ জুলাই ২০২২, ০৯:১১ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আবারো ডাকাত আতঙ্কে নির্ঘুম পলাশবাসী

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | সোমবার, ৫ মার্চ, ২০১৮
  • ৬৮ পাঠক

বাইজিদ আহাম্মেদ পলাশ থেকে,নরসিংদী প্রতিদিন, মঙ্গলবার, ০৬ মার্চ ২০১৮:

নরসিংদীতে পলাশ উপজেলার বিভিন্ন গ্রামের বাসিন্দারা ডাকাত আতঙ্কে গত কয়েকদিন ধরে রাত জেগে পাহারা দিয়ে চলেছেন। এতে আবারো নির্ঘুম রাত কাটাচ্ছেন উপজেলাবাসী।

এ উপাজেলার বসতিরা প্রতিদিন রাত ১০টার পর থেকে ভোররাত পর্যন্ত লাঠিসোটা, ঢাল সরকি নিয়ে দলবদ্ধভাবে পাহারা দিয়ে চলেছেন নিভৃত পল্লীর বিভিন্ন মেঠোপথ।
এছাড়া টর্চ লাইটের ফ্লাসের আলোয় দেখতে দেখতে এবং হৈ হুল্লোল করে রাত কাটিয়ে দিচ্ছেন গ্রামবাসী। এসব পাহারাদারদের টপকিয়ে দিন দিন বেড়েই চলছে ডাকাতির ঘটনা। কিছুতেই এসব মুখোশধারী ডাকাত দলকে নিয়ন্ত্রণে আনতে পারছে না প্রশাসন।

গ্রামবাসীরা নরসিংদী প্রতিদিনকে জানান,ডাকাতি কালে নারীদের লাঞ্চিত হওয়ার ঘটনাও ঘটছে অহরহ। নগদ টাকা, স্বর্ণালংকার ও মালামাল লুট করার পাশাপাশি ডাকাতরা নারীদের লাঞ্চিতও করছে। কিন্তু লোক লজ্জার ভয়ে কষ্টভরা বুকে এসব ঘটনা চেপে যাচ্ছেন তারা। প্রতিবাদ করলেই হাত-পা বেঁধে নির্যাতন, কুপিয়ে জখম করছে ডাকাতরা।

ডাকাতদের সঙ্গে গ্রামবাসীর ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা এখন নিত্য দিনের সঙ্গী হয়ে যাচ্ছে। এতে করে ডাকাত পাহারায় ঘুমহীন রাত পার করছেন নরসিংদীর পলাশ উপজেলার ঘোড়াশাল পৌরবাসীসহ বিভিন্ন গ্রামের মানুষরা।

গভীর রাতে ডাকাত দল প্রায় প্রতি দিনই হানা দিচ্ছে কোন না কোন বাড়িতে। বেশ কিছু দিন ধরে ঘোড়াশাল পৌর এলাকায় ডাকাতের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। বেশ কয়েকটি বাসা-বাড়ি থেকে নগদ টাকা, স্বর্ণালংকার ও মালামাল লুট করে নিয়ে নিঃস্ব করে গেছে ডাকাতরা। এ সময় প্রতিবাদ করতে গিয়ে ডাকাত দলের চাপাতির কোপে গুরুত্বর জখম হয়েছে বেশ কয়েকজন। ডাকাতি হচ্ছে খবর শুনে গ্রামবাসী বাধা দিতে গেলে ডাকাত দল পালিয়ে যাওয়ার সময় গ্রামবাসীর মাঝে আতঙ্ক তৈরি করতে ফাঁকা গুলি ও ককটেল ছুড়ে।

জানা যায়, গত সাপ্তাহে সোমবার রাতে পলাশের ঘোড়াশাল পৌরসভার নতুন পাড়া নামক গ্রামে ও মঙ্গলবার রাতে পৌর এলাকার দক্ষিণ পলাশ নামক অজিত দত্তের ভাড়া বাড়িতে এক দুর্ধর্ষ ডাকাতির ঘটনা ঘটে। এতে আরিফুল ইসলাম নামে এক বিকাশ এজেন্ট মালিকের পরিবারের কাছ থেকে ডাকাতরা ৪ ভরি স্বর্ণালংকার ও নগদ প্রায় সাড়ে তিন লাখ টাকা লুট করে নিয়ে যায় এবং আরিফুল ইসলামের বাবা ও ছোট ভাইকে রামদা দিয়ে কুপিয়ে জখম করে।

এসময় গ্রামবাসী ডাকাত দলকে বাধা দিতে গেলে ডাকাতরা গ্রামবাসীকে লক্ষ করে দুই রাউন্ড ফাঁকা গুলি ও ককটেল ছুড়ে পালিয়ে যায়।

তারপর শুক্রবার রাতে ঘোড়াশাল পৌরসভার ভাড়ারিয়া পাড়া, নতুন পাড়া, বালুচর পাড়া ও কোটির পাড়া নামক গ্রামে ডাকাত ঢুকলে ওই সব এলাকার নিজ নিজ মসজিদের মাইক দিয়ে মাইকিং করলে গ্রামবাসীর সাথে ডাকাত দলের ধাওয়া পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে।

এব্যাপারে পলাশ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুর রহমান জানান, গত শুক্রবার রাতে ওই এলাকা গুলোতে ডাকাত ঢুকার খবর পেয়ে দ্রুত পুলিশ পাঠানো হয়। কিন্তু কোন এলাকায় ডাকাত ঢুকেছে তার কোনো সঠিক তথ্য পাওয়া যায়নি। ঘটনাটি জনগণের মনে আতঙ্ক তৈরি ছাড়া আর কিছুই নয়।

সাম্প্রতিক নিউজ দেখতে ক্লিক করুনপলাশে ডাকাত আতঙ্কে পাহারায় নির্ঘুম গ্রামবাসী



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD