1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ০৪ অক্টোবর ২০২২, ০১:০৫ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

আজ আর্জেন্টিনার পরীক্ষা নেবে স্পেন

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ২৭ মার্চ, ২০১৮
  • ১১০ পাঠক

স্পোর্টস ডেস্ক,নরসিংদী প্রতিদিন,মঙ্গলবার, ২৭ মার্চ ২০১৮:
হ্যামস্ট্রিং ইনজুরির কারণে ইতালির বিপক্ষে আগের প্রীতি ম্যাচটিতে খেলেননি লিওনেল মেসি। সেদিন ইতালিকে ২-০ গোলে হারাতে মেসিবিহীন আর্জেন্টিনাকে খুব একটা বেগ পেতে হয়নি। তবে আজ রাতে মাাদ্রিদে আর্জেন্টিনাকে বড় পরীক্ষায় ফেলতে পারে সার্জিও রামোসের দল স্পেন।

বিশেষ করে বার্সেলোনায় মেসির সঙ্গে স্পেনের জাতীয় দলের অনেক খেলোয়াড়ই খেলে থাকেন। এমনকি মেসির খেলার ধরণ সম্পর্কেও খুব ভালোভাবে জানেন রামোসরা। বাংলাদেশ সময় রাত ১টা ৩০ মিনিটে অ্যাটলেটিকো মাদ্রিদের মাঠে আর্জেন্টিনার মুখোমুখি হবে স্পেন।

মেসি ইনজুরি থেকে মুক্ত হয়েছে কি না, স্পেনের সঙ্গে প্রীতি ম্যাচের আগে আর্জেন্টিনার সমর্থকদের কাছে বড় এক প্রশ্ন এটা। গত রবিবার দলের সঙ্গে অনুশীলন করেছেন মেসি। তবে আজ ওয়ান্ডা মেত্রোপলিতানোতে তিনি খেলবেন কি না, তা সোমবার পর্যন্ত নিশ্চিত ছিল না। অবশ্য এই ম্যাচে মেসির খেলা, না খেলা নিয়ে আর্জেন্টিনা কোচ হোর্হে সাম্পাওলির খুব একটা মাথাব্যথা নেই।

স্পেনের সঙ্গে প্রীতি ম্যাচটি সাম্পাওলির কাছে অন্য কারণে গুরুত্বপূর্ণ। বিশ্বকাপে আর্জেন্টিনা উঠেছে খুঁড়িয়ে খুঁড়িয়ে। গত ম্যাচে ইতালি বিপক্ষে জিতেছে দারুণভাবে। মেসিকে ছাড়াই। কিন্তু আজই আসল পরীক্ষা। বিশ্বকাপে আর্জেন্টিনা কতটা কী করতে পারবে, সেটা অনেকটাই বোঝা যাবে এ ম্যাচে। স্পেন এ সময়ের সেরা দল। গত ১৭ ম্যাচে হারেনি। আর্জেন্টিনাকে খেলতেও হবে স্পেনের মাঠে। ফলে এই ম্যাচটিই হবে আর্জেন্টিনার বিশ্বকাপ-সামর্থ্যের আসল পরীক্ষা।

রাশিয়া বিশ্বকাপে মেসির সঙ্গে আক্রমণভাগে আর কে কে থাকবেন, এই ম্যাচ সাম্পাওলির জন্য সেটা বেছে নেওয়ার বড় একটা সুযোগ। কারণ, এই ম্যাচ ছাড়া বিশ্বকাপের মূল পর্ব শুরুর আগে শুধু ইসরায়েলের বিপক্ষে একটি প্রস্তুতি ম্যাচ খেলবে আর্জেন্টিনা। সেদিক থেকে স্পেন ম্যাচটি আসলে গঞ্জালো হিগুয়েইন, সার্জিও আগুয়েরো, অ্যাঙ্গেল ডি মারিয়া ও অ্যাঙ্গেল কোরেয়ার জন্য বড় এক পরীক্ষা।

স্পেনের বিপক্ষে আগুয়েরো-হিগুয়েইন-কোরেয়া-ডি মারিয়ার ভালো না খেলাই দিবালা-ইকার্দির বিশ্বকাপের দরজা খুলে দিতে পারে! সাম্পাওলি তো বলেছেনও, ‘স্পেন তো এরই মধ্যে দল পেয়ে গেছে এবং ওরা জানে বিশ্বকাপে কীভাবে খেলবে। আর আমাদের এখনো দল নিশ্চিত করা নিয়ে ভাবতে হচ্ছে।’

ওটামেন্দি, মেরকাদো, রোহো ফাজিও, তাগলিয়াফিকোদের নিয়ে রক্ষণভাগটা বলতে গেলে থিতু হয়ে গেছে। মাঝমাঠেও বিগলিয়া, মাচেরানো, বানেগা, লানজিনি, লো সেলসোরা নিশ্চিতই বলা চলে। সাম্পাওলি যে আক্রমণভাগ সাজানোর কথা বলছেন, সেটা বুঝতে পারা কঠিন কিছু নয়।

স্পেন কোচ হুলেন লোপেতেগির হাতে আক্রমণভাগে বিকল্পের অভাব নেই। তবে সবার মধ্য থেকে ডিয়েগো কস্তা, রদ্রিগো মোরেনো, আলভারো মোরাতা আর ইগাও আসপাসকে বেছে নেয়া কঠিন কাজ নয়। বাকিদের চেয়ে এরা অনেকটাই এগিয়ে। লোপেতেগিকে শুধু এটাই ঠিক করতে হবে, একাদশে কাকে নামাবেন। সর্বশেষ ১৭ ম্যাচে অপরাজিত থাকা স্পেনের অধিনায়ক সার্জিও রামোসের চোখ তাই শুধুই উন্নতির দিকে বলে জানান।

এ বিষয়ে স্পেনের অধিনায়ক বলেন, ‘আমাদের পা মাটিতেই আছে। আমরা জানি, উন্নতি করার আরও জায়গা আছে। আপনি কখনোই আত্মতুষ্টিতে ভুগতে পারেন না। শুধু বলতে পারি, আমরা ঠিক পথেই আছি।’



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD