1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
মঙ্গলবার, ২৮ জুন ২০২২, ০৩:৫৪ পূর্বাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

দুদকের তৎপরতায় দুর্নীতি কমেছে: দুদক চেয়ারম্যান

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ২৮ মার্চ, ২০১৮
  • ৫৯ পাঠক

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন, বুধবার, ২৮ মার্চ ২০১৮: দুদকের তৎপরতায় বাংলাদেশে দুর্নীতি কমেছে বলে দাবি করেছেন দু‌র্নী‌তি দমন ক‌মিশ‌নের (দুদক) চেয়ারম্যান ইকবাল মাহমুদ।

দুর্নীতি প্রতিরোধ সপ্তাহ উপলক্ষে বুধবার (২৮ মার্চ) জাতীয় প্রেসক্লাবের সামনে দুদক আ‌য়ো‌জিত এক মানববন্ধনে এ দাবি করেন তি‌নি।

দুদক চেয়ারম্যান বলেন, পুরোপুরি দূর না হলেও দুদ‌কের তৎপরতায় দেশে দুর্নীতির মাত্রা কিছুটা কমেছে। তবে আমাদের লক্ষ্য পুরোপুরি দূর করা। আর সেজন্য দুদকের চেষ্টার পাশাপাশি জনগণকে ঐক্যবদ্ধ হতে হবে। কেননা জনগণ ঐক্যবদ্ধ না হলে দেশ থেকে পুরোপুরি দুর্নীতি দূর করা সম্ভব নয়।

তিনি বলেন, গণমাধ্যমে গত ক‌য়েক বছরে বাংলা‌দেশ ব্যাংকসহ দে‌শের ব্যাং‌কিং খাত ও শেয়ারবাজা‌রের বড় ধর‌নের অর্থ ক্যা‌লেঙ্কারির বেশ কয়েকটি খবর এসেছে। এসব ঘটনায় এরই ম‌ধ্যে বেশ ক‌য়েকজন অভিযু‌ক্তের বিরু‌দ্ধে দুদক মামলা ক‌রে‌ছে এবং কিছু তদন্তাধীন র‌য়ে‌ছে।

মানববন্ধনে দুদক চেয়ারম্যান বলেন, উন্নয়নশীল দেশ হিসেবে গড়ে তুলতে হলে যে কোন উপা‌য়ে অর্থপাচার বন্ধ করতে হবে। আমরা সে লক্ষ্যেই কাজ করে যাচ্ছি। অর্থ পাচারকারীদের বিরুদ্ধে আমাদের অবস্থান শক্তিশালী ছিলো আগামীতেও থাকবে।

চলতি বছর থেকেই অর্থ পাচারকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে এবং তাদেরকে আইনের আওতায় আনা হবে বলেও জানান তিনি।

প্রশ্ন ফাঁস প্রসঙ্গে ইকবাল মাহমুদ বলেন, প্রশ্ন ফাঁসের ব্যাপারে সরকার পদক্ষেপ নিচ্ছে। আমরা নজরদারিতে রেখেছি। যারা প্রশ্নপত্র ফাঁসের সাথে জড়িত তাদেরকে সুস্পষ্ট বলে দিতে চাই,আপনাদের ক্ষমা নেই।

শিক্ষাসহ সব রকমের পরিসেবা থেকে দুর্নীতি মুক্ত করার আশ্বাস দেন দুদক প্রধান। এছাড়াও কোচিং বাণিজ্যের সা‌থে জ‌ড়িতদের চিহ্নিত করে শিগ‌গি‌রিই তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD