1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বৃহস্পতিবার, ২১ অক্টোবর ২০২১, ১২:৩৯ পূর্বাহ্ন

আর নয় মশার যন্ত্রণা, জেনে নিন পাঁচ উপায়

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ৩ এপ্রিল, ২০১৮

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন,মঙ্গলবার,৩ এপ্রিল ২০১৮: দিনে-রাতে আপনার আরামের ঘুম হারাম করার জন্য মশাই যথেষ্ট। ইদানিং এই মশা জীবনকে দুর্বিষহ করে তুলেছে। মশার কামড়ে নগরবাসী চিকুনগুনিয়ার মতন ভয়াবহ জ্বরে আক্রান্ত হচ্ছে। আর তাই ঘরের নিত্যদিনের বাজারের তালিকায় আলাদা ভাবে জায়গা নিয়েছে মশা তাড়ানোর কয়েল। তবে মশার কয়েল আপনার শরীরের জন্য খারাপ। আজ তাই আপনাদের জানাবো কয়েল ছাড়াই মশা তাড়ানোর উপায়, যেগুলো আপনাকে ও আপনার পরিবারকে রাখবে সুরক্ষিত।

♻ নিমের তেল ব্যবহার: বাংলার অতি পরিচিত ভেষজ নিম, যা মশা তাড়াতে খুবই উপকারী। বাড়ির পাশে নিম গাছ থাকলে তার বাতাস মশা তাড়াতে করবে সাহায্য। এছাড়াও নিমের তেল কয়েক ফোঁটা জলপাইয়ের তেলের সঙ্গে মিশিয়ে শরীরে মাখলে মশা কোনোভাবেই পারবে না আপনার শরীরে হুল ফোঁটাতে। ঘিয়ের প্রদীপের মতো নিমের তেলের প্রদীপ ঘরে কোণে রেখে দিলে ঘরও থাকবে মশামুক্ত।

♻ ল্যাভেন্ডার:
মশাকে দূরে রাখার আরও একটি ব্রক্ষ্মাস্ত্র হলো ল্যাভেন্ডার। হালকা বেগুনি এই ফুলের সুবাস যেমন সুন্দর, এই গাছ তেমনি মশা তাড়াতেও দারুণ উপকারী। ল্যাভেন্ডার তেলও নিমের তেলের মতোই বাঁচাবে আপনাকে মশার কামড় থেকে।

♻ মশারোধী পানীয়:
মশার আক্রমণ আপনি রুখতে পারেন শরীরের ভেতর থেকেও। অ্যাপেল সাইডার ভিনেগার এখন পাওয়া যায় প্রতিটি সুপারশপেও। এই ভিনেগার দুই চামচ এক গ্লাস পানিতে গুলে খেয়ে ফেলুন, দেখবেন মশা কাছেও ঘেঁষবে না।

♻ কয়েল নয়, ধূপ: আধুনিক সময়ের অনেক কয়েল জ্বালালে চোখ জ্বলে, মাথা ঘোরে এমনকী শ্বাসকষ্টও হয় অনেকের। এই অস্বাস্থ্যকর পরিবেশ থেকে মুক্তি পেতে ব্যবহার করুন ধূপ। আগের দিনের এই উপায়টি এখন অনেকে ভুলে গেলেও মশা তাড়াতে দারুণ কার্যকরী এই ধূপ।

♻ বাড়িঘর রাখুন পরিচ্ছন্ন: ঘরের কোথাও জমতে দেয়া যাবে না পানি। চেষ্টা করুন, বাড়ির আশপাশের ময়লা প্রতিনিয়ত পরিস্কার করতে। বিশেষ করে পানি জমে থাকতে পারে, এমন জায়গার প্রতি নজর দিন। কারণ, এসব স্থানই মশার জন্মস্থান।



এই পাতার আরও সংবাদ:-





DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD