1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
শুক্রবার, ২৮ জানুয়ারী ২০২২, ০৬:২৭ পূর্বাহ্ন

এক্সরে রিপোর্ট: খালেদা জিয়ার ঘাড় ও কোমরের হাড়ে সমস্যা দেখা গেছে

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | মঙ্গলবার, ১০ এপ্রিল, ২০১৮

নিউজ ডেস্ক,নরসিংদী প্রতিদিন,মঙ্গলবার,১০ এপ্রিল ২০১৮: কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার ঘাড়ে ও কোমরের হাড়ে সমস্যা দেখা গেছে বলে জানিয়েছেন তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ড। মঙ্গলবার খালেদা জিয়ার এক্সরে রিপোর্ট পর্যালোচনা করে এ কথা জানান মেডিকেল বোর্ডপ্রধান ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের অর্থোপেডিক বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. শামসুজ্জামান। বোর্ডের অন্য চিকিৎসকরা হলেন- ডা. মনসুর হাবীব (নিউরোলজি), টিটু মিয়া (মেডিসিন) ও সোহেলী রহমান (ফিজিকেল মেডিসিন)।

গত শনিবার মেডিকেল বোর্ডের পরামর্শে নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে শাহবাগের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে এনে খালেদা জিয়ার রক্ত পরীক্ষা ও এক্সরে করানো হয়। এসব পরীক্ষার রিপোর্টের ভিত্তিতে খালেদা জিয়ার চিকিৎসায় পরবর্তী ব্যবস্থা নেবে কারাকর্তৃপক্ষ।

এরই মধ্যে খালেদা জিয়াকে অসুস্থ দাবি করে তাকে বিদেশে নেয়ার দাবি জানিয়েছে বিএনপি। অন্যদিকে সরকার বলছে, চিকিৎসকদের ব্যবস্থাপত্র অনুযায়ী খালেদা জিয়ার চিকিৎসার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হবে। আজ পরীক্ষার রিপোর্ট হাতে নিয়ে মেডিকেল বোর্ডপ্রধান অধ্যাপক ডা. শামসুজ্জামান বলেন, খালেদা জিয়ার রক্ত পরীক্ষা ও এক্সরে রিপোর্ট পেয়েছি। রক্তের রিপোর্টগুলো খুবই ভালো; একদম নরমাল।

তিনি আরও বলেন, খালেদা জিয়ার পূর্ব সমস্যা ও বয়সের কারণে ঘাড় ও কোমরের হাড়ে কিছু সমস্য দেখা দিয়েছে। খালেদা জিয়ার পরবর্তী চিকিৎসার বিষয়ে ডা. শামসুজ্জামান জানান, খালেদা জিয়াকে সেসব ওষুধ আগেই দেওয়া হয়েছিল সেগুলোই চলবে। নতুন কোনো ওষুধের প্রয়োজন নেই। পাশাপাশি কিছু ব্যায়াম দেওয়া হয়েছে।

জানা গেছে, আজই মেডিকেল বোর্ড খালেদা জিয়ার পরীক্ষার রিপোর্ট ঢামেক হাসপাতাল পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল একেএম নাসির উদ্দিনের কাছে জমা দেবে। এর পর রিপোর্ট কারাকর্তৃপক্ষের কাছে পাঠানো হবে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের দণ্ড নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে বন্দি রয়েছেন বিএনপি চেয়ারপারসন। তাকে নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারের মহিলা ওয়ার্ডে রাখা হয়েছে। এ কারাগারে তিনিই একমাত্র বন্দি রয়েছেন।



এই পাতার আরও সংবাদ:-



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD