1. khandakarshahin@gmail.com : Breaking News : Breaking News
  2. laxman87barman@gmail.com : laxman barman : laxman barman
  3. shahinit.mail@gmail.com : narsingdi : নরসিংদী প্রতিদিন
  4. msprovat@gmail.com : ms provat : ms provat
  5. hsabbirhossain542@gmail.com : সাব্বির হোসেন : সাব্বির হোসেন
বুধবার, ২৯ জুন ২০২২, ০৩:১৬ অপরাহ্ন

বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০

নরসিংদী সরকারি কলেজে নববর্ষ উদযাপনকে সামনে রেখে ব্যাপক প্রস্তুতি

ডেস্ক রিপোর্ট | নরসিংদী প্রতিদিন
  • প্রকাশের তারিখ | বুধবার, ১১ এপ্রিল, ২০১৮
  • ৮৪ পাঠক

নিজস্ব প্রতিবেদক,নরসিংদী প্রতিদিন,বুধবার,১১ এপ্রিল ২০১৮: ‘ওই নতুনের কেতন ওড়ে/কালবোশেখির ঝড়/তোরা সব জয়ধ্বনি কর।’ জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ভাষায়- নতুনের কেতন ওড়ে এ বৈশাখেই। পুরাতন বছরের জরা, ক্লান্তি, গ্লানিকে পেছনে ফেলে চির নতুনের ডাক নিয়ে আসছে পহেলা বৈশাখ। আগামী ১৪ এপ্রিল শনিবার শুরু হচ্ছে বাংলা নতুন বছর ১৪২৫।

এই নতুন বছরের আগমন উপলক্ষ্যে নরসসিংদীর ঐতিহ্যবাহী শিক্ষালয় নরসিংদী সরকারি কলেজ(নসক) সাজছে নতুন রুপে। নানা রঙ্গের আরোকসজ্জার পাশাপাশি নেয়া হয়েছে কঠোর নিরাপত্ত্বা ব্যাবস্থা।

সারাদেশের ন্যায় এখানেও অনুষ্ঠান শুরু হবে মঙ্গল শোভাযাত্রার মাধ্যমে। অশুভকে দূর করা, সত্য ও ন্যায়বিচার প্রতিষ্ঠা এবং গণতান্ত্রিক সংস্কৃতির প্রতীক হিসেবে মনে করা হয় এই মঙ্গল শোভাযাত্রাকে। এই শোভাযাত্রার মাধ্যমে বাঙালির ধর্ম, বর্ণ, লিঙ্গ, জাতিগত সব ধরনের বৈশিষ্ট্য এক প্রজন্ম থেকে আরেক প্রজন্মের কাছে হস্তান্তরিত হচ্ছে বলে মনে করছেন বিশিষ্টজনেরা।

এবছর কলেজের পক্ষ্য থেকে কৃষœচ’ড়া চত্ত্বরে মনোঙ্গ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হবে।এসময় গান ,নাচ,কবিতাসহ বিভিন্ন পরিবেশনা থাকবে কলেজের বিভিন্ন বিভাগ ও সাংস্কৃতিক সংগঠনের পক্ষ্য থেকে। এবারের পহেলা বৈশাখে কলেজে বিশেষ আকর্ষণ হিসেবে থাকছে মুক্তধারা নাট্য সম্প্রদায়ের নাট্য উৎসব। এবছর মুক্তধারার ২ টি নাটকসহ রয়েছে মোট ৩ টি নাটক ।

নববর্ষ সম্পর্কে কলেজের বাংলা বিভাগের শিক্ষক বেলায়েত হোসেন উজ্জল বলেন ,আমরা যে মাছে ভাতে বাঙ্গালী তা পহেলা বৈশাখে জাতি,ধর্ম,বর্ণ নির্বিশেষে সকলের অংশগ্রহণের মাধ্যমে প্রকাশ পায়।
এবিষয়ে নরসিংদী সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি সিব্বির আহমেদ শিবলী বলেন , বাংলা নববর্ষ বাঙালী জাতির ঐতিহ্যের অংশ। শান্তিপূর্ণভাবে এই দিবস পালনে ছাত্রলীগ সহযোগীতা করবে।



এই পাতার আরও সংবাদ:-



বিজ্ঞাপণ দিতে ০১৭১৮৯০২০১০



DMCA.com Protection Status
টিম-নরসিংদী প্রতিদিন এর সার্বিক তত্ত্বাবধানে শাহিন আইটি এর একটি প্রতিষ্ঠান-নরসিংদী প্রতিদিন-
Theme Customized BY WooHostBD